Sri Lanka: শ্রীলঙ্কায় অশান্তি চরমে, অর্থনৈতিক সঙ্কটের মাঝে পুলিশের গুলিতে নিহত বিক্ষোভকারী, আহত ১০
Sri Lanka Crisis (Photo Credit: Twitter)

কলম্বো, ১৯ এপ্রিল:  ১৯৪৮ সালে ব্রিটিশ (Britain) শাসন থেকে মুক্তি পায় শ্রীলঙ্কা (Sri Lanka)। ব্রিটিশ শাসন থেকে মুক্ত হওয়া থেকে এমন অর্থনৈতিক সঙ্কটের মুখোমুখি হতে হয়নি শ্রীলঙ্কার মানুষকে। বর্তমানে গোটা শ্রীালঙ্কা জুড়ে শুরু হয়েছে চরম অর্থনৈতিক সঙ্কট। শ্রীলঙ্কার এই পরিস্থিতির জন্য প্রেসিডেন্ট গোতবয়া রাজাপাক্ষে এবং প্রধানমন্ত্রী মহিন্দা রাজাপাক্ষের দিকে আঙুল তুলছেন সে দেশের সাধারণ মানুষ। শ্রীলঙ্কা জুড়ে যখন চরম অর্থনৈতিক সঙ্কটের সঙ্গে লড়াই করছেন সাধারণ মানুষ, সেই সময় বিক্ষোভ শুরু করেন কলম্বো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরাও। কলম্বো বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি যখন রামবুক্কানে বিক্ষোভ শুরু হয়, সেই সময় গুলি চালানো শুরু করে পুলিশ। রামবুক্কানের বিক্ষোভে পুলিশ গুলি চালালে সেখানে একজনের মৃত্যু হয় বলে জানায় সংবাদ সংস্থা এএফপি।

শ্রীলঙ্কার পুলিশের (Police) গুলিতে যখন একজনের মৃত্যু হয়, সেই সময় আহত হন আরও ১০ জন। অর্থনৈতিক সঙ্কটের জেরে যখন গোটা দেশ লড়াই চালাচ্ছে, সেই সময় জ্বালানি তেলের দাম কেন বাড়ছে, সেই প্রশ্ন তুলেই বিক্ষোভ শুরুব করেন সাধারণ মানুষ। ওই বিক্ষোভেই পুলিশ গুলি চালায় বলে অভিযোগ।

আরও পড়ুন: Love Jihad Row: 'ভালবাসার মানুষকেই বিয়ে করেছি', পরিবারের আপত্তি সত্ত্বেও 'লভ জিহাদ' নিয়ে মুখ খুললেন দম্পতি

অন্যদিকে পুলিশের পালটা অভিযোগ, রামবুক্কান প্ল্যাটফর্ম আটকে বিক্ষোভ শুরু করেন বেশ কিছু মানুষ। পুলিশ বিক্ষোভকারীদের সরতে বললেন তাঁরা রাজি হননি। উলটে পুলিশকে দেখে বিক্ষোভকারীরা পাথর ছুঁড়তে শুরু করে বলে অভিযোগ।