Spain to Kill Over 90,000 Mink: ৫ খামার কর্মী করোনা আক্রান্ত, স্পেনে প্রায় ১ লাখ মিঙ্ক হত্যা করা হবে

আরাগন, ১৭ জুলাই: করোনাভাইরাসের (Coronavirus) কবলে শুধু মানুষ নয়, মানুষেরই মৃত্যু হচ্ছে না। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে অনেক পশুরও। আর সেই কারণেই স্পেনে (Spain) প্রায় ১ লাখ মিঙ্ককে (Mink) হত্যা করা হবে। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়া দেশটির উত্তর-পূর্ব অঞ্চলের একটি খামারে প্রায় এক লাখ মিঙ্ক হত্যা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ।

ইউরোপের কয়েকটি দেশে বেজি জাতীয় আধা জলজ প্রাণী 'মিঙ্ক' পালন করা হয় খামারে। মূলত পশমের জন্য এদের পালন করা হয়। বিবিসি-র খবর অনুযায়ী, স্পেনের আরাগন প্রদেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিষয়টি প্রথম জানা যায় যখন একটি খামারের এক কর্মচারীর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর ওই মহিলার স্বামী সহ খামারের আরও কয়েকজন কর্মী কোভিড পজিটিভ হন। আরও পড়ুন: Cuttack Man Wears Gold Face Mask: সোনার তৈরি মাস্ক পরছেন কটকের ব্যবসায়ী, দাম সাড়ে ৩ লাখ

ওই ঘটনার পর মিঙ্কগুলিকে আইসোলেশনে রাখা হয়। ১৩ জুলাই টেস্টের রেজাল্ট আসার পর সকলেরই চক্ষু চড়কগাছ হয়ে যায়। জানা যায় যে প্রায় ৯২ হাজার ৭০০ মিঙ্কের মধ্যে ৮৭ ভাগই করোনাভাইরাসে আক্রান্ত। তাই স্বাস্থ্য কর্তৃপক্ষ তখন সব প্রাণীকে হত্যার নির্দেশ দেয়।

আরাগন অঞ্চলের কৃষি বিষয়ক মন্ত্রী হোয়াকিন ওলোনা বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, মিঙ্কগুলো হত্যার সিদ্ধান্ত নেওয়া হয়েছে যাতে মানুষের মধ্যে সংক্রমণের ঝুঁকি' এড়ানো যায়।