Cuttack Man Wears Gold Face Mask: সোনার তৈরি মাস্ক পরছেন কটকের ব্যবসায়ী, দাম সাড়ে ৩ লাখ
সোনার তৈরি মাস্ক পরছেন কটকের ব্যবসায়ী (Photo: ANI)

কটক, ১৭ জুলাই: কয়েকদিন আগেই পুনের এক ব্যক্তি করোনাভাইরাস মহামারীর (Coronavirus) সংক্রমণ রুখতে সোনার তৈরি মাস্ক (Gold Face Mask) পরে সবাইকে চমক দিয়েছিলেন। এবার ওড়িশার কটকের (Cuttack) এক ব্যবসায়ীও সেই পথেই হাঁটল। তিনি একটি সোনার মাস্ক তৈরি করে পরছেন। এই মাস্কের দাম সাড়ে তিন লাখ টাকা।

অলোক মহন্তি নামের ওই ব্যবসায়ীর শৈশবকাল থেকেই সোনার প্রতি ভালোবাসা রয়েছে। পুনের ওই ব্যক্তির দেখাদেখি তিনিও সোনার তৈরি মাস্ক তৈরি করেছেন। কটকেরই এক জুয়েলারি দোকানে সোনার মাস্ক তৈরি করিয়েছে তিনি। তবে শুধু মাস্ক নয়। অলোকের সোনার প্রতি ভালাবাসা এতটাই গভীর যে তিনি সব সময় মোটা সেনার চেন ও আংটি পরে থাকেন। তাঁর ঘড়ি ও টুপিও সোনার তৈরি না হলে সোনায় বাঁধানো। অলোক বলেন, "আমার সোনার প্রতি আমার ভালোবাসার কারণে লোকেরা আমাকে গোল্ড ম্যান বলে ডাকে এবং আমি গত ৪০ বছর ধরে সোনা গয়না পরছি। আমি মুম্বইয়ের একজনকে সোনার মাস্ক বানাতে দেখার পরে নিজের জন্যও একটি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলাম।" আরও পড়ুন: Diamond-Studded Face Masks: বিয়েতে হীরে বসানো মাস্ক পরবেন নাকি? দাম মাত্র ১ লাখ থেকে শুরু

তিনি আরও জানান, সোনার মাস্কটি তৈরি করতে ২২ দিন সময় লেগেছে, দাম পড়েছে প্রায় সাড়ে ৩ লাখ টাকা। মাস্ক তৈরিতে প্রায় ৯০-১০০ ধাতু ব্যবহার করা হয়েছে।