Shah Mehmood Qureshi Tests COVID-19 Positive: করোনাভাইরাসে আক্রান্ত পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি
পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি (Photo Credits: ANI |File

ইসলামাবাদ, ৪ জুলাই: করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি (Shah Mehmood Qureshi)। নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন তিনি। শুক্রবার শাহ মেহমুদ কুরেশি নিজেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার কথা জানান। টুইটারে এক পোস্টে তিনি বলেন, শুক্রবার বিকেলে আমি কিছুটা জ্বর বোধ করি, এবং দ্রুত নিজেকে ঘরবন্দী করে ফেলি। পরে নমুনা পরীক্ষায় আমার করোনা পজিটিভ এসেছে। আল্লাহ রহমতে আমি এখন পর্যন্ত সবল ও কর্মক্ষম আছি। ফলে বাসা থেকেই আমি আমার দায়িত্ব পালন করে যেতে পারব। আমার জন্য দোয়া করবেন।"

এর আগে পাকিস্তানে বেশ কয়েকজন রাজনীতিবিদ করোনা আক্রান্ত হন। তবে তাঁদের মধ্যে শাহ মেহমুদ কুরেশিই এখন পর্যন্ত সবচেয়ে হাই-প্রোফাইল ব্যক্তি। এরমধ্যে দেশটির দুইজন সাবেক প্রধানমন্ত্রীও রয়েছেন। এছাড়া দেশটির জাতীয় পরিষদের স্পিকার, সিন্ধ প্রদেশের গভর্নর, প্রধান বিরোধী দলের নেতা এবং রেলমন্ত্রীও রয়েছেন এই তালিকায়। কুরেশি বর্তমান পাকিস্তান সরকারের খুবই গুরুত্বপূর্ণ ব্যক্তি। ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ পার্টির ভাইস প্রেসিডেন্ট কুরেশিকে ইমরান খান সরকারের সেকেন্ড ইন কমান্ড হিসেবে মনে করা হয়। আরও পড়ুন: PM Modi's Ladakh visit: 'পরিস্থিতি ঘোরাল করে তুলতে পারে এমন কোনও পদক্ষেপে নেওয়া উচিত নয়', নরেন্দ্র মোদির লাদাখ সফর নিয়ে প্রতিক্রিয়া চিনের

পাকিস্তানে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দুই লাখের বেশি। মৃত্যু হয়েছে সাড়ে ৪ হাজারের বেশি মানুষের। সেরে উঠেছেন ১ লাখ ২৫ হাজারের কিছু বেশি। গুরুতর অসুস্থ প্রায় আড়াই হাজার।