Russia-Ukraine War: ইউক্রেনের শান্তির বার্তায় গলছে না বরফ, জেলেনস্কি সরকারকে 'টেনেহেঁচড়ে' নামাবেন, হুমকি পুতিনের
Russian President Vladimir Putin and Ukrainian President Volodymyr Zelensky (Credits: Instagram)

মস্কো, ২৯ মার্চ:  যত দিন গড়াচ্ছে তত জটিল হচ্ছে রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব (Russia-Ukraine War)। ইউক্রেন যখন যুদ্ধ বিরতির জন্য রাশিয়ার সঙ্গে আলোচনায় বসতে চাইছে, সেই সময় ভলোদিমির জেলেনস্কি সরকারের বিরুদ্ধে আক্রমণাত্মক ভ্লাদিমির পুতিন। জেলেনস্কি সরকারের তরফে যুদ্ধ থামিয়ে শান্তির বার্তা দেওয়া হলে, রাগে কড়মড় করে ওঠেন পুতিন। দ্য কিভ ইনডিপেনডেন্টের তরফে এবার একটি খবর প্রকাশ করা হয়। যা দেখে ফের গোটা বিশ্ব জুড়ে যুদ্ধের কালো মেঘ ঘনাতে শুরু করেছে। ইউক্রেনের তরফে শান্তির বার্তা দেওয়া হলে তা খারিজ করে দেন পুতিন। এমনকী, ইউক্রেন থেকে জেলেনস্কি সরকারকে টেনেহেঁচড়ে নামিয়ে দেবেন বলেও পুতিন (Vladimir Putin) হুঙ্কার ছাড়চ্ছেন বলে খবর। যা নিয়ে ফের আন্তর্জাতিক মহলে তরজা শুরু হয়েছে। রাশিয়াকে হানাদারি থামিয়ে শান্তির বার্তা দেওয়া হলেও, ভ্লাদিমির পুতিন যে কোনওভাবেই তাকে মান্যতা দিতে রাজি নন, তা কার্যত স্পষ্ট।

 

এদিকে যুদ্ধ থামাতে চলতি সপ্তাহেই রাশিয়া (Russia) এবং ইউক্রেন (Ukraine) আলোচনায় বসতে পারে বলে খবর মেলে। রাশিয়া এবং ইউক্রেনের প্রতিনিধিরা চলতি সপ্তাহে তুরস্কে আলোচনায় বসতে পারেন বলেও খবর মেলে।

আরও পড়ুন: COVID 19: করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে বিশ্ব, চিনে লকডাউন, ফ্রান্সের হাসপাতালগুলিতে উপচে পড়ছে ভিড়

এসবের মধ্যেই জেলেনস্কিকে হুমকি দিয়ে ফের প্রকাশ্যে এসেছে ভ্লাদিমির পুতিনের  হুমকি বার্তা। যা নিয়ে ফের শোরগোল শুরু হয়েছে।