Russia-Ukraine War: ইউক্রেনের বন্দর শহর ওডেশা দখলে ক্রিমিয়া থেকে এগোচ্ছে রাশিয়ার যুদ্ধ জাহাজ, দাবি আমেরিকার
Russian War Ship (Photo Credit: Twitter)

কিভ, ৩ মার্চ:  ক্রিমিয়া (Crimea) থেকে ওডেশার (Odessa) দিকে এগোচ্ছে রাশিয়ার একাধিক যুদ্ধ জাহাজ। এবার জল পথের মাধ্যমেই ইউক্রেনের অন্যতম বৃহত্তম বন্দর শহর ওডেশা দখল করতে চাইছে রুশ সেনা (Russia)। মার্কিন যুক্তরাষ্ট্রের (US) তরফে এমনই দাবি করা হচ্ছে। ইউক্রেনে (Ukraine) হামলা চালানোর পর থেকে সে দেশের একাধিক বড় শহরে মিসাইল ছুঁড়তে শুরু করেছে রাশিয়া। খারকিভে রাশিয়ার দখলদারির চেষ্টা চলছে। কিভেও হামলা শুরু করেছে রুশ সেনা। খারকিভ, কিভ এখনও কবজা করতে না পারলেও বন্দর শহর খেরসান দখল করেছে রাশিয়া। খেরসানের পর এবার ওডেশা বন্দর দখল করতে রুশ সেনার যুদ্ধ জাহাজ ক্রিমিয়া থেকে রওনা দিয়েছে বলে দাবি করা হচ্ছে আমেরিকার তরফে।

খেরসান দখল করেছে রুশ সেনা। ইউক্রেনর তরফে ওই বিবৃতি জারির পরপরই এবার দ্বিতীয় বন্দর শহর ওডেশার দিকে এগোচ্ছে পুতিন বাহিনী। ইউক্রেনে হামলার নবম দিনে এবার ইউরোপীয় ইউনিয়নের অন্তর্ভুক্ত এই দেশের বন্দর শহর দখলে রাশিয়ার যুদ্ধ জাহাজ তীব্র গতিতে এগোচ্ছে বলে খবর।

 

আরও পড়ুন:  Russia-Ukraine War: ইউক্রেনের খারকিভ দখলে রাতভর বোমাবর্ষণ রাশিয়ার, যুদ্ধের গ্রাসে মৃত্যু শিশুসহ ৮ জনের

এদিকে ইউক্রনে হামলা বন্ধ করুক রাশিয়া। এমনই দাবিতে সরব হচ্ছে পশ্চিমী বিশ্ব। এমনকী, আমেরিকা, ইউরোপের একাধিক দেশ রাশিয়ার উপর অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারি করেছে। তা সত্ত্বেও রুশ সেনার আগ্রাসন বন্ধ হতচ্ছে না কোনওভাবেই।