Russia-Ukraine War:  মঙ্গলবার রাতভর বোমাবর্ষণ রুশ বিমানের, ইউক্রেনের সুমিতে মৃত্যু মিছিল, নিহত শিশুসহ ২২
Russia-Ukraine war (Photo Credit: Twitter)

কিভ, ৯ মার্চ:  মঙ্গলবার রাতভর চলে বোমাববর্ষণ। রাশিয়ার (Russia) বোমাবর্ষণের জেরে ইউক্রেনের সুমি শহরে ২২ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৩ জন শিশু বলে জানা যাচ্ছে। সুমির স্থানীয় প্রশাসনের তরফে ২২ জনের মৃত্যুর খবর জানানো হয়েছে। উত্তর-পূর্ব ইউক্রেনের (Ukraine) এইশহরে বেশ কয়েকদিন ধরেই এক নাগাড়ে হানাদারি শুরু করে রাশিয়া। মঙ্গলবার দুপুরে সুমি থেকে ৬৯৪ জন পড়ুয়াকে উদ্ধার করে ভারত। ভারতীয়দের পড়ুয়াদের সুমি (Sumy) থেকে উদ্ধারের পর মঙ্গলবার রাতভর সুমি জুড়ে বোমাবর্ষণ চালায় রুশ বিমান। তার জেরেই ইউক্রেনের ওই শহরে নিস্তব্ধতা নেমে আসে। মৃত্যু হয় শিশুসহ ২২ জনের।

রিপোর্টে প্রকাশ, সুমি শহরের জনবসতিপূর্ণ এলাকায় মঙ্গলবার রাত জুড়ে বোমাবর্ষণ করে রুশ বিমান। যার জেরে ওই শহরের বহুতলগুলি ভেঙে পড়তে শুরু করে। রুশ বিমানের হানাদারির জেরে সুমি শহরে ৩ শিশুর মৃত্যু হয় বলে ক্ষোভ উগরে দেয় ইউক্রেন প্রশাসন।

আরও পড়ুন: Russia-Ukraine War: রাশিয়াকে 'সন্ত্রাসবাদী রাষ্ট্রের' তকমা দেওয়া হোক, দাবি ইউক্রেনের প্রেসিডেন্টের

সুমির স্থানীয় প্রশাসনের তরফে রুশ বিমানবাহিনীর ধ্বংসলীলা নিয়ে প্রশ্ন তোলা হয়। জনবসতিপূর্ণ এলাকায় কেন রুশ বিমান বোমাবর্ষণ করছে বলে প্রশ্ন তোলেন সুমির প্রশাসনিক আধিকারিক। সবকিছু মিলিয়ে খারকিভ, মারিউপলের পর এবার ইউক্রেনের সুমি শহর নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে আন্তর্জাতিক মহল।