Russia-Ukraine War: ইউক্রেনের খারকিভে ফের বোমাবর্ষণ, রাশিয়ার মিসাইল হামলায় বাড়ছে নিহতের সংখ্যা
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ১৩ এপ্রিল:  খারকিভে (Kharkiv) ফের নতুন করে বোমাবর্ষণ শুরু করল রাশিয়া (Russia)। রুশ বাহিনীর বোমাবর্ষণের জেরে ইউক্রেনের এই শহরে ৭ জনের মৃত্যু হয়েছে বুধবার। আহত কমপক্ষে ২২। গত ২৪ ঘণ্টায়  খারকিভ জুড়ে নতুন করে বোমাবর্ষণ শুরু করে রাশিয়া। তার জেরে ৭ জনের মৃত্যু হয় বলে খবর। রিপোর্টে প্রকাশ, রুশ সেনার হামলার জেরে খারকিভে যে ৭ জনের মৃত্যু হয়, তার মধ্যে রয়েছে ২ বছরের এক শিশু। খারকিভে রুশ বাহিিনীর মিসাইল হামলার জেরে ৭ জনের সঙ্গে বছর দুয়ের ওই শিশুর মৃত্যু হয়।

এদিকে বুধবার ইউক্রেনের (Ukraine) মানুষের কাছে কোনও ত্রাণ পৌঁছনো যাচ্ছে না। রুশ বাহিনী ইউক্রেনে যখন তখন যুদ্ধ বিরতি লঙ্ঘন করে হামলা চালাচ্ছে। সেই কারণে বুধবার সকাল থেকে কোনওভাবে ইউক্রেনের মানুষের কাছে ত্রাণ-সহ প্রয়োজনীয় জিনিস পৌঁছনো যাচ্ছে না বলে অভিযোগ করেন সে দেশের উপপ্রধানমন্ত্রী। রাশিয়া যাতে সেনা সরিয়ে শিগগিরই সে দেশের মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে, সে বিষয়ে অনুরোধ জানান ইউক্রেনের উপপ্রধানমন্ত্রী ইরিনা।

আরও পড়ুন:  Russia-Ukraine War: পুতিন বাহিনীর কবজায় মারিউপল? মানুষের কাছে ত্রাণ পৌঁছনোয় বাধা রাশিয়ার, অভিযোগ ইউক্রেনের

অন্যদিকে ইউক্রেনের সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার কিভে যাবেন পোলান্ডের প্রধানমন্ত্রী। কিভে গিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করে প্রয়োজনীয় আলোচনা সারবেন বলে জানা যাচ্ছে। সম্প্রতি কিভ সফরে যান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ইউক্রেনের রাস্তায়য় ভলোদিমির জেলেনস্কির সঙ্গে হাঁটতে দেখা যায় বরিস জনসনকে।