Russia-Ukraine War: পুতিন বাহিনীর কবজায় মারিউপল? মানুষের কাছে ত্রাণ পৌঁছনোয় বাধা রাশিয়ার, অভিযোগ ইউক্রেনের
Russia-Ukraine War (Photo Credit: Twitter)

কিভ, ১৩ এপ্রিল:  গত এক মাস ধরে মারিউপল দখল করেছে রুশ সেনা। ফলে ইউক্রেনের অন্যতম বড় শহর আপাতত পুতিন বাহিনীর দখলে। রুশ সেনা মারিউপল দখলের পর সেখানে প্রায় ১ হাজার ইউক্রেনীয় সেনা আত্মসমর্পণ করেছে। রাশিয়ার কাছে অস্ত্র সমর্পণ করে, মারিউপল থেকে সরে গিয়েছে কমপক্ষে ১ হাজার ইউক্রেনীয় সেনা। এমনই জানানো হল রাশিয়ার (Russia)  প্রতিরক্ষা মন্ত্রকের  তরফে।

রাশিয়ার দাবি, মারিউপলে (Mariupol) এখনও পর্যন্ত ১০২৬ জন ইউক্রেনীয় সেনা আত্মসমর্পণ করেছে। যার মধ্যে ২৬ জন ব্রিগেডিয়ার পদ মর্যাদার বলে জানানো হয়। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে একটি বিবৃতি প্রকাশ করে এই দাবি করা হয়। যদিও ইউক্রেনের (Ukraine)  তরফে এখনও এ বিষয়ে পালটা কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন:  Ranbir Kapoor-Alia Bhatt Wedding: রণবীর-আলিয়ার বিয়ের আগের অনুষ্ঠানে হাজির নীতু কাপুর, রিদ্ধিমা কাপুররা, দেখুন

এদিকে বুধবার ইউক্রেনের মানুষের কাছে কোনও ত্রাণ পৌঁছনো যাচ্ছে না। রুশ বাহিনী ইউক্রেনে যখন তখন যুদ্ধ বিরতি লঙ্ঘন করে হামলা চালাচ্ছে। সেই কারণে বুধবার সকাল থেকে কোনওভাবে ইউক্রেনের মানুষের কাছে ত্রাণ-সহ প্রয়োজনীয় জিনিস পৌঁছনো যাচ্ছে না বলে অভিযোগ করেন সে দেশের উপপ্রধানমন্ত্রী। রাশিয়া যাতে সেনা সরিয়ে শিগগিরই সে দেশের মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে, সে বিষয়ে অনুরোধ জানান ইউক্রেনের উপপ্রধানমন্ত্রী ইরিনা।

অন্যদিকে ইউক্রেনের সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার কিভে যাবেন পোলান্ডের প্রধানমন্ত্রী। কিভে গিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে দেখা করে প্রয়োজনীয় আলোচনা সারবেন বলে জানা যাচ্ছে। সম্প্রতি কিভ সফরে যান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ইউক্রেনের রাস্তায়য় ভলোদিমির জেলেনস্কির সঙ্গে হাঁটতে দেখা যায় বরিস জনসনকে।