Russia : দেশীয় গাড়ির ব্যবহারে জোর পুতিনের, উদাহারণ হিসেবে তুলে ধরলেন মেক ইন ইন্ডিয়া প্রজেক্ট
Vladimir Putin. (Photo Credits: Twitter)

মেক ইন ইন্ডিয়া নিয়ে এবার প্রশংসার সুর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লদামির পুতিনের গলায়।      ইস্টার্ন ইকোনমিক ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে নিজেদের তৈরী গাড়ির ওপর জোর দেন তিনি। ইউক্রেন রাশিয়া যুদ্ধের পর থেকে বাইরের দেশের তৈরী গাড়ি সংস্থাগুলি একের পর এক হাত গুটিয়েছে নিষেধাজ্ঞা চাপানোর জেরে। এই পরিস্থিতিতে রাশিয়ানদের নিজেদের তৈরী গাড়ি ব্যবহারের দিকে নজর দিতে বললেন রাশিয়ার প্রেসিডেন্ট।

একটি অনুষ্ঠানে এসে ভারতকে উদাহারণ হিসেবে তুলে ধরে তিনি জানান"আমি মনে করি এই বিষয়ে , আমাদেরর অনেক বন্ধুদের কাছে থেকে শেখা উচিত, যেমন আমাদের ভারতের বন্ধুদের কাছ থেকে।তারা বেশিরভাগটাই ভারতের তৈরী গাড়ি এবং বাহনের ওপর নির্ভরশীল।এবং এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সঠিক কাজটাই করছেন যেখানে সাধারন মানুষকে মেড ইন ইন্ডিয়া ব্রান্ড ব্যবহার করার কথা বলছেন। আমাদের কাছেও ওইসব গাড়িগুলি রয়েছে এবং আমরা ওখান থেকে ব্যবহার করতে পারব।"

ইউক্রেন রাশিয়া যুদ্ধের মধ্যেই সমস্ত বিদেশী ব্রান্ডের গাড়ি নিজেদের সংস্থা তুলে নেওয়ার জেরে সমস্যায় পড়েছে রাশিয়ান নাগরিকরা। নিজেদের গাড়ি থাকলেও সেই গাড়ি যে বর্তমানের গাড়িগুলির তুলনায় যথেষ্ট নয় সেকথা বিলক্ষন জানেন তারা। তাই এই মূহূর্তে সংকটময় পরিস্থিতি থেকে উদ্ধার হওয়ার জন্য নিজেদের তৈরী গাড়ির উন্নতি এবং ব্যবহারে জোর দেওয়ার কথা জানালেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লদামির পুতিন।