Srilanka Crisis: প্রেসিডেন্টের প্রাসাদে ঢুকে রান্না করে খাচ্ছেন, জিমে কসরত, বাগানে ঘুরছেন বিক্ষোভকারীরা
SriLanka Protests. (Photo Credits: Twitter)

কলম্বো, ১০ জুলাই:  শ্রীলঙ্কায় দেখা যাচ্ছে একেবারে নজিরবিহীন দৃশ্য। পুরোপুরি ভেঙে পড়েছে প্রশাসনিক ব্যবস্থা। দেশের রাজধানী কলম্বোয় অবস্থিত প্রেসিডেন্ট প্যালেস এখন পুরোপুরি বিক্ষোভকারীদের দখলে। গতকাল, শনিবারই প্রতিবাদীদের ভয়ে প্যালেস ছেড়ে অন্যত্র গা ঢাকা দিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাক্ষে। প্রেসিডেন্ট পালাতেই নিরাপত্তারক্ষীরাও চলে গিয়েছেন। পুলিশ, সেনাবাহিনীও প্রেসিডেন্ট প্যালেসের ধারেকাছে ঘেঁসছেন না। সেই সুযোগে হাজার হাজার বিক্ষোভকারী প্রেসিডেন্ট প্যালেসে ঢুকে পড়ে আরামসে সময় কাটাচ্ছেন। প্রেসিডেন্ট যে জিমে শরীর চর্চা করেন, সেই জিমে হাজারে হাজারে মানুষ ঢুকে পড়েছেন।

প্রেসিডেন্টের জিমে কসরত করছেন সাধারণ মানুষ। প্রেসিডেন্টের বাগানে বসে সেলফি তুলছেন মানুষ। এমনকী প্রেসিডেন্টের রান্নাঘরে ঢুকে রান্না করাও চলছে। প্রেসিডেন্টের টিভিতে বসে টিভিতে খবর দেখছেন মানুষ। এমন ছবিও সামনে আসছে। আরও পড়ুন-গণ বিক্ষোভের জেরে ১৩ জুলাই পদত্যাগ করবেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজা

দেখুন ভিডিও

বিক্ষোভের আগুনে জ্বলছে শ্রীলঙ্কা (Sri Lanka)। গণ বিক্ষোভের জেরে নিজের প্রাসাদ ছেড়ে পালিয়েছেন রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাক্ষে (Sri Lanka President Gotabaya Rajapaska)। শনিবার তাঁর বাসভবনে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। তার আগেই অবশ্য সেখান থেকে সরানো হয় রাজাপাক্ষেকে। শ্রীলঙ্কার স্থানীয় সংবাদমাধ্যমগুলি জানিয়েছে,বিক্ষোভকারীরা (Sri Lankan Protesters) রাষ্ট্রপতির প্রাসাদ (Mansion) থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করেছে। শ্রীলঙ্কার দৈনিক পত্রিকা ডেইলি মিরর জানিয়েছে, উদ্ধার হওয়া অর্থ নিরাপত্তা ইউনিটের কাছে হস্তান্তর করা হয়েছে।

দেখুন ছবি

শনিবারের অভ্যুত্থানের পরে বেশ কয়েকটি নাটকীয় ভিডিও সোশাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। যেখানে হাজার হাজার বিক্ষোভকারী রাষ্ট্রপতির প্রসাদে ঢুকে পড়েন। রান্নাঘর, শোবার ঘরে ঢুকে পড়া বিক্ষোভকারীদের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। বহু লোককে সুইপিং পুলেও ডুব দিতে দেখা যায়। সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে বিক্ষোভকারীদের নোট গুনতে দেখা গিয়েছে। বিক্ষোভকারীরা দাবি করেছেন যে রাষ্ট্রপতির সরকারি বাসভবন থেকে এই নোটগুলি পাওয়া গিয়েছে।