Argentina: সরকারের খরচ বাঁচাতে এবার সাধারণ মানুষের সঙ্গে বিমান সফরে আর্জেন্টিনার প্রেসিডেন্ট মিলেই
Javier Milei(Photo Credits:X)

দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনার আর্থিক অবস্থা একেবারে খারাপ। চরম অর্থনৈতিক সংকটের মাঝে আর্জেন্টিনার ক্ষমতায় এসেছেন হাভিয়ের মিলেই। প্রতি ডানপন্থী এই নেতা একসময় কমেডিয়ান ছিলেন। মিলেই দেশের অর্থনৈতিক হাল পুরোপুরি বদলে দেবেন এই প্রতিশ্রুতি দিয়েই ক্ষমতায় এসেছেন।

ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে অনেক মিল থাকায় অনেকেই মেসির দেশের নয়া প্রেসিডেন্ট কে ছোট ট্রাম্প বলছেন। সেই ছোট ট্রাম্প মিলেই অভিনব উদ্যোগ। আর্থিক সংকটে চলতে থাকা দেশের সরকারের খরচ মাথাতে এবার নিজেই এগিয়ে এলেন প্রেসিডেন্ট মিলেই। নিজের জন্য আলাদা বিমান নয়, খরচ বাঁচাতে সাধারণ মানুষের সঙ্গে বাণিজ্যিক বিমানের ইকোনমিক ক্লাসে সাধারণ আসনেই সফর করলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট। এবার থেকে তিনি নিজের জন্য আলাদা বিমান নয়, দেশের সাধারণ বাণিজ্যিক বিমানেই সফর করবেন বলে জানা গিয়েছে। দেশের সব মন্ত্রী ও সরকারি আধিকারিকদেরও তার মতই খরচ বাঁচানোর পথ অবলম্বন করার আবেদন জানিয়েছেন মিলেই।

দেখুন ভিডিও

"আমি তোমাদেরই লোক" নির্বাচনী প্রচারে বারবার এই বিষয়টিতেই জোর দিয়ে সাধারণ মানুষের হৃদয় জিতে ছিলেন মিলেই। ক্ষমতায় এসে সেই প্রতিশ্রুতি ভুলে যাননি তিনি। দেশের হাল ফেরাতে তাই রাজকীয়ভাবে না থেকে, আমজনতার সঙ্গে এভাবেই কষ্ট ভাগ করে নিচ্ছেন প্রেসিডেন্ট।

বিমান সফরের মাঝে প্রেসিডেন্ট মিলেই বললেন, সব সবাই মিলে একসঙ্গে লড়লে আমাদের দেশ আবার অর্থনৈতিক দিক থেকে মজবুত হবে। আর আমি ১০০ শতাংশ নিশ্চিত আমরা সবাই মিলে আর্জেন্টিনাকে আবার অর্থনৈতিক দিক থেকে মজবুত বানাবো।