Donald trump: ডোনাল্ড ট্রাম্পের সাংবাদিক সম্মেলনের সময় হোয়াইট হাউসের কাছে চলল গুলি, কী হল তারপর?
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: ANI)

ওয়াশিংটন, ১১ আগস্ট: সোমবার বিকেলে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে সাংবাদিক সম্মেলন করছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald trump)। তড়িঘড়ি মার্কিন সিক্রেট সার্ভিস এজেন্সির এক এজেন্ট তাঁকে প্রায় তৎপরতার সঙ্গে এসকর্ট করে সেখান থেকে নিয়ে গেলেন। নিরাপত্তার কারণেই এই ঘটনা ঘটল। কেননা মার্কিন প্রেসিডেন্টের প্রেস ব্রিফ চলাকালীন সময়েই হোয়াইট হাউস লাগোয়া এলাকায় গুলি চলতে শুরু করে। তবে মিনিট খানেক পরেই ফের সাংবাদিক সম্মেলনে ফেরেন ট্রাম্প। হতবাক সাংবাদিকদের জানান, গুলি চলার কারণেই এই সাবধানতা অবলম্বন। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে এসেছে। এই প্রসঙ্গে প্রেসিডেন্ট বলেন, “কাছেই গুলি চলায় একজন গুরুতর আহত হয়েছেন, তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মূলত আইনের রক্ষকরাই গুলি চালিয়েছেন। কেননা আহত সশস্ত্র ছিল।” আরও পড়ুন-Bill Gates: ৫০ লক্ষেরও বেশি করোনা আক্রান্ত, মার্কিন মুলুকে কোভিড টেস্টে গাফিলতিতে ক্ষুব্ধ বিল গেটস

সিক্রেট সার্ভিসের এজেন্ট তাঁকে ওভাল অফিসে এসকর্ট করে নিয়ে যায়। এই ঘটনার জেরে গোটা হোয়াইট হাউস লকডাউনে চলে গিয়েছে। গুলি চলেছে পেনসিলভেনিয়া অ্যাভিনিউর ১৭ নম্বর স্ট্রিটে। ঘটনাস্থলটি হোয়াইট হাউস থেকে মাত্র কয়েকটি ব্লকের ব্যবধানে। তবে সূত্রের খবর, এখনই বিষয়টি নিয়ে প্রকাশ্যে কিছুই বলা হবে না। সন্দেহভাজন কেন সশস্ত্র ছিল তা জানার চেষ্টা করছে পুলিশ।

তবে গুলি লাগায় তাকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। কিন্তু পরিস্থিতি কতটা সংকটজনক তা জানা যায়নি। তবে গুলি চালনার সময় তাঁকে নিরাপদে রাখার জন্য এসকর্ট করে নিয়ে যাওয়ার ঘটনায় সিক্রেট সার্ভিস এজেন্সির এজেন্টদের প্রশংসা করেছেন মার্কিন প্রেসিডেন্ট। এই গুলি চলার ঘটনায় তিনি কি চমকে গিয়েছেন? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ট্রাম্প বলেন, “আমি জানি না, আমি কি ছটফট করছি?”