Petrol Price In Pakistan: ভারতের থেকে দ্বিগুণের বেশি দামে পেট্রল বিক্রি হচ্ছে পাকিস্তানে, আকাশছোঁয়া ডিজেলও!
Petrol & Diesel Price Hike ( Photo Credits: ANI)

ইসলামাবাদ, ১৬ জুন: জ্বালানির দাম এমনিতেই আকাশছোঁয়া পাকিস্তানে (Petrol-Diesel Price In Pakistan)। আজ থেকে আবার লিটার প্রতি পেট্রলে ২৪ টাকা দাম বাড়িয়ছে সরকার। এখন পাকিস্তানে এক লিটার পেট্রল (Petrol) কিনতে দিতে হবে ২৩৩ টাকা ৮৯ পয়সা। পেট্রলের দাম বৃদ্ধির ঘোষণা করেন বুধবার পাকিস্তানের ফেডারেল অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল (Miftah Ismail) বলেছেন যে সরকার পেট্রলিয়াম পণ্যে আর ভর্তুকি দেওয়ার অবস্থানে নেই। মন্ত্রী বলেছেন, ১৬ জুন থেকে লিটার প্রতি পেট্রল ২৩৩ টাকা ৮৯ পয়সা, ডিজেল ২৬৩ টাকা ৩১ পয়সা, কেরোসিন তেল ২১১ টাকা ৪৩ পয়সা এবং হালকা ডিজেল ২০৭ টাকা ৪৭ পয়সায় বিক্রি হবে।

মন্ত্রী মিফতাহ জ্বালানির দাম বৃদ্ধির দায় আগের ইমরান খান সরকারের ঘাড়ে চাপিয়েছেন। তিনি বলেছেন যে আগের সরকারের কারণে দেশের অর্থনীতি খারাপ হয়েছে। মিফতাহ বলেছেন যে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান ভর্তুকি দিয়ে ইচ্ছাকৃতভাবে পেট্রলের দাম কমিয়েছিলেন এবং বর্তমান সরকার সেই সিদ্ধান্তের খেসারত বহন করছে। আরও পড়ুন: Karnataka: স্বামীর বিরুদ্ধে পুরুষত্বহীনতার মিথ্যা অভিযোগ মানসিক হয়রানির সমান: কর্নাটক হাইকোর্ট

মন্ত্রী মিফতাহ ইসমাইলের মতে, পাকিস্তান সরকার প্রতি লিটারে পেট্রলে ২৪ টাকা ৩ পয়সা, ডিজেলে ৫৯ টাকা ১৬ পয়সা, কেরোসিন তেলে ৩৯ টাকা ৪৯ পয়সা এবং হালকা ডিজেল তেলে ৩৯ টাকা ১৬ পয়সা ক্ষতি বহন করছে। তিনি জানিয়েছেন যে মে মাসে এই ক্ষতি ১২০ বিলিয়ন রুপি ছাড়িয়ে গিয়েছে। যা সরকার চালানোর ব্যয়ের চেয়ে তিনগুণ বেশি।