Pakisthan: ইমরান খানকে গ্রেফতারের নোটিশ পাক প্রশাসনের
Photo Credir (Twiter)

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে নোটিশ পাঠাল পাকিস্তান পুলিশ। সরকারের উপহার হিসেবে পাওয়া সম্পত্তি বিক্রি করে দিয়েছেন তিনি, এমনটাই অভিযোগে তার বাড়িতে নোটিশ পাঠিয়েছে পাকিস্তান পুলিশ। পাকিস্তানের নির্বাচন কমিশন গত বছরের অক্টোবরে উপহারে পাওয়া সরকারী সম্পত্তি বিক্রির অভিযোগ পায়। যার জেরে পাকিস্তানের তদন্তকারী সংস্থা প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে চার্জশিট পেশ করে। এবং এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠানোর কথা বলা হয়। তবে বারংবার তিনি হাজিরা এড়িয়ে যাওয়ার ফলে শেষমেষ ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নোটিস পাঠায় আদালত।

গত বছর আস্থা ভোটে হেরে যাওয়ার পর থেকে পুনরায় নির্বাচন করার দাবি জানিয়ে প্রতিবাদে নেমেছিলেন ইমরান খান। যদিও তাঁর এই দাবিকে নস্যাৎ করে দিয়ে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ জানিয়েছিলেন, যথাসময়েই ভোট হবে। ইমরান খান তাঁর দাবির সপক্ষে অনুগামীদের নিয়ে রাস্তায় মিছিলও করেন। যদিও একটি মিছিলে গুলিবিদ্ধ হন তিনি।

ইমরানের সহায়ক ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, সরকার চাইছে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টির মাধ্য়মে ইমরান খানকে গ্রেফতার করে ভোট যাতে আগেভাগে না হয় তার ব্যবস্থা করা।

নোটিশে মাধ্যমে ইমরান খানকে ৭ মার্চ পর্যন্ত সময় দেওয়া হয়েছে। যদি তিনি যথা সময়ে উপস্থিত না হন তাহলে তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে জানিয়েছে ইসলামাবাদ পুলিশ।