Pakistan: ইসলামকে অপমান, মহম্মদকে নিয়ে ব্যাঙ্গচিত্র তৈরির অভিযোগে মৃত্যুদণ্ড পাকিস্তানি মহিলার
Death (Photo Credit: File Photo)

লাহোর, ২০ জানুয়ারি:  মহম্মদকে (Prophet) অপমান করেছেন, ইসলামকে অপমান করেছেন, এমনই অভিযোগে মৃত্যুদণ্ড দেওয়া হল পাকিস্তানের (Pakistan) এক মহিলাকে। অভিযোগ, ২০২০ সালে অনিকা আত্তিক নামে এক মহিলা নবী মহম্মদের সম্পর্কে অপমানজনক মন্তব্য করে একটি ব্যঙ্গচিতত্র তাঁর বন্ধুকে পাঠান হোয়াটস অ্যাপ মেসেজের মাধ্যমে। সেই ব্যঙ্গচিত্র প্রকাশ্যে আসতেই তা নিয়ে জোর জল্পনা শুরু হয়। ফারুক হাসানাত নামে এক ব্যক্তি অনিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। ২০২০ সালের ওই মামলার রায়ে রাওয়ালপিন্ডি আদালত কসংশ্লিষ্ট মহিলার (Women)  মৃত্যুদণ্ডের নির্দেশ দেয়। যা নিয়ে প্রতিবেশী দেশে জোর শোরগোল শুরু হয়েছে।

শুধু হোয়াটস অ্যাপ (Whats App)মেসেজের মাধ্যমেই নয়, অনিকা আত্তিক তাঁর ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমেও মহম্মদের বিরুদ্ধে একাধিক ব্যাঙ্গচিত্র তৈরি করে তা ছড়িয়ে দেন বলে অভিযোগ। ফারুক হাসানত নামে অভিযোগকারীর চোখে ওই মেসেজ পড়লে, তিনি অনিকাকে সাবধান করে দেন। অনিকা যাতে ওই সব মেসেজ মুছে ফেলেন, সে বিষয়ে বার বার জানানো হয় তাঁকে। তা সত্ত্বেও অনিকা মহম্মদের বিরুদ্ধে তৈরি ওইসব ব্যাঙ্গচিত্র নিজের ফেসবুকের ওয়াল থেকে মুছে ফেলেননি বলে অভিযোগ।

আরও পড়ুন: UP Election 2022: বড় ধাক্কা হাত শিবিরে, উত্তরপ্রদেশে কংগ্রেসের পোস্টার গার্ল যোগ দিলেন বিজেপিতে

ওই ঘটনার পরপরই অনিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ফারুক হাসানত নামে ওই ব্যক্তি। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেন অনিকা নামে ওই মহিলা।