Kartarpur Corridor: পাকিস্তানের প্রকাশ করা করতারপুর করিডোরের ভিডিওতে ধরা পড়ল খলিস্তানি জঙ্গিদের ছবি!
করতারপুর করিডোর (Photo Credits: Imran Khan/Twitter)

ইসলামাবাদ, ৬ নভেম্বর: ভারতীয় শিখ পুণ্যার্থীদের অভ্যর্থনায় করতারপুর করিডোরের (Kartarpur Corridor) একটি ভিডিওতে ধরা পড়ল খলিস্তানি জঙ্গিদের (Slain Khalistani Leaders) ছবি! গতকাল পাকিস্তান (Pakistan) সরকারের তরফে যে গানের ভিডিওটি প্রকাশ করা হয়েছিল তাতে খলিস্তানি জঙ্গিদের দেখা গিয়েছে। এই ভিডিওতে (Video) দেখা গিয়েছে, জারনালি সিং ভিন্দ্রাওয়ালে, অমরিক সিং খালসা এবং শেহবাগ সিং নামের খলিস্তানি জঙ্গির ছবি (Photo)। এই নিয়ে নতুন করে শুরু হয়েছে বিতর্ক। ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। যার ফলে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।

গোয়েন্দাদের কাছে আগে থেকেই খবর ছিল কাশ্মীর (Kashmir) সিদ্ধান্তের পর পাকিস্তান খলিস্তানি জঙ্গিদের মদত দিতে শুরু করেছে। গত কয়েক মাসে পঞ্জাবে (Panjab) গতিবিধিও অনেক বেড়ে গিয়েছে খলিস্তানি জঙ্গিদের। শুধু এই ভিডিওতেই নয় পাকিস্তানের একাধিক গুরুদ্বারেও এঁদের ছবি রয়েছে। এমনকী স্বর্ণমন্দিরেও তাঁদের ছবি দেখা গিয়েছে। খলিস্তানপন্থী নেতা জার্নাল সিং ভিন্দ্রাওয়ালে দমদমি তখসাল নামে একটি সংগঠন তৈরি করেন। অমরিক সিং খালসা হলেন শিখ ছাত্র নেতা (Student Leader)। যিনি অল ইন্ডিয়া স্টুডেন্ট ফেডারেশনের নেতৃত্বে ছিলেন। অন্যদিকে, শেহবাগ সিং ছিলেন একজন অপসারিত সেনা অফিসার। অপারেশন ব্লুস্টারের সময় জার্নাল সিংয়ের সঙ্গে দেখা হয় তার। ভিন্দ্রাওয়ালের উপদেষ্টা (Adviser) বলা হত তাঁকে। পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) গোপনে খলিস্তানি জঙ্গিদের অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছে বলেও ভারতীয় গোয়েন্দারা জানতে পেরেছে। আরও পড়ুন: Kartarpur Corridor Opening: পাকিস্তানে করতারপুর করিডরের কাছে জঙ্গি আস্তানা, কড়া প্রহরায় মুড়ছে ওয়াঘা সীমান্ত

কয়েকদিন আগেই বিএসফের (BSF) নজরে এসেছে পাকিস্তানের পঞ্জাব প্রদেশে প্রশিক্ষণ নিচ্ছে জঙ্গিরা। নারী-পুরুষ উভয় জঙ্গিরাই প্রশিক্ষণ নিচ্ছে বলে জানা গিয়েছে বিএসএফের তরফে। তারপরেই নিরাপত্তা জোরদার করে দেওয়া হয়। আশঙ্কাও করা হচ্ছে করতারপুর করিডর চালু হলে খলিস্তানি জঙ্গিদের আনাগোনা বাড়বে।