Pakistan: সংখ্যাগরিষ্ঠ ইমরানের দল, PTI-কে টপকে পাকিস্তানে সরকার গড়ার লক্ষ্যে জোট নওয়াজ, বিলাবলের?
Bilawal Bhutto, Nawaz Sharif (Photo Credit: Instagram)

দিল্লি, ১২ ফেব্রুয়ারি: পাকিস্তানে (Pakistan) সবচেয়ে বেশি আসন নিয়ে সরকার গড়ার লক্ষ্যে এগোচ্ছে ইমরান খানের (Imran Khan) পিটিআই (PTI)। ইমরান খানের দল যখন পাকিস্তানে নয়া সরকার গঠনের দিকে এগোচ্ছে, সেই সময় বাদ সাধছে পিএমএল-এন এবং পিপিপি। সূত্রের খবর নওয়াজ শরিফ (Nawaz Sharif) এবং বিলাবল ভুট্টো (Bilawal Bhutto) জোট বেঁধে পাকিস্তানের সরকার গঠন করতে পারেন। ফলে পিএমএল-এন এবং পিপিপি যদি জোট বেঁধে সরকার গঠনের দিকে এগোয়, তাহলে পিটিআইয়ের পক্ষে পাকিস্তানের মসনদ দখল সম্ভব নয়। যদিও এই মূূহুর্তে জেলে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন: Pakistan Election Results: ৬৬ ঘণ্টা পর অবশেষে পাকিস্তান নির্বাচনের ফলাফল সরকারীভাবে ঘোষণা, সংখ্যাগরিষ্ঠ ইমরানের দলই

জানা যাচ্ছে, পাকিস্তান মুসলিম লিগ এবং পাকিস্তান পিপলস পার্টি ইতিমধ্যেই নিজেদের মধ্যে প্রাথমিক পর্য়ায়ের বৈঠক সেরেছে। এরপরই নওয়াজ শরিফ বিবৃতি প্রকাশ করেন। নওয়াজ বলেন, পাকিস্তানে শান্তি, সুস্থিতি ফেরৎ আনতে তাঁর পিপিপির সঙ্গে জোট বেঁধে সরকার গঠন করতে পারেন।

পিপিপি এবং পিএমএল-এন জোট বেঁধে সরকার গঠনের খবর প্রকাশ্যে আসতেই, তা নিয়ে ক্ষোভে ফুঁসতে শুরু করেন ইমরান খানের দলেের সদস্যরা। যা নিয়ে পাকিস্তানে নির্বাচন উত্ততর ফের উত্তেজনা ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।