Pakistan: পাকিস্তানে প্রকাশ্য রাস্তায় অপহরণের চেষ্টা, বাধা দেওয়ায় খুন হিন্দু কিশোরী
Pakistan Police (Photo Credit: Twitter)

ইসলামাবাদ, ২২ মার্চ:  পাকিস্তানের (Pakistan) সিদ্ধ প্রদেশে গুলিবিদ্ধ কিশোরী। রিপোর্টে প্রকাশ, সম্প্রতি পাকিস্তানের সিন্ধ প্রদেশে ওই কিশোরীকে অপহরণের চেষ্টা করে দুষ্কৃতীরা। অপহরণ থেকে বাঁচতে চিৎকার জুড়ে দেয় ওই কিশোরী। বিষয়টি জানাজানি হতেই ওই হিন্দু কিশোরীর উপর গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে খবর।

দ্য ফ্রাইডে টাইমস সংবাদপত্রের খবর অনুযায়ী, পূজা ওয়াদ নামে ওই কিশোরীকে মাঝ রাস্তায় অপহরণের চেষ্টা চালানো হয়। কিন্তু ওই কিশোরীর কাছ থেকে দুষ্কৃতীরা প্রবল বাধা পেয়ে শেষ পর্যন্ত পিছু হঠতে বাধ্য হয় এবং গুলি চালানো হয় তার উপর। মানবাধিকার কমিশনের কথায়, পাকিস্তানে এই প্রথম এমন ঘটনা ঘটল তা নয়। প্রত্যেক বছর পাকিস্তানে একাধিক হিন্দু (Hindu) এবং খিস্ট্রান সম্প্রদায়ের মহিলাদের উপর এভাবেই অত্যাচার চালানো হয়।

আরও পড়ুন:  Russia-Ukraine War: যুদ্ধ বন্ধ করতে পুতিনের সঙ্গে যে কোনও ধরনের আলোচনায় প্রস্তুত, জানালেন জেলেনস্কি

পাকিস্তানে সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলাদের ধর্মান্তকরণের জন্য একাধিক প্রক্রিয়া চালানো হয়। যার জেরেই সংখ্যালঘু শ্রেণির মহিলাদের প্রাকশ্যে খুন হতে হয় বলেও দাবি করা হয় মানবাধিকার কমিশনের তরফে। পাকিস্তানে বসবাসকারী সংখ্যালঘুদের দাবিদাওয়া নিয়ে মানবাধিকার কমিশন একাধিক দাবি জানালেও, সরকারের তরফে কোনও ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ। যার জেরে এবার ফের প্রকাশ্যে দুষ্কৃতীদের হাতে খুন বছর ১৮-র কিশোরী।