Karachi University Blast: 'চিন-পাকিস্তানের সম্পর্ক ইস্পাত কঠিন', করাচি বিস্ফোরণে ৩ চিনা নাগরিকের মৃত্যুতে মন্তব্য ইসলামাবাদের
Karachi Blast (Photo Credit: Twitter)

করাচি, ২৬ এপ্রিল:  করাচি (Karachi ) বিশ্ববিদ্যালয়ের নিকটবর্তী গাড়িতে বিস্ফোরণের ঘটনার তীব্র নিন্দা করল পাকিস্তান। করাচি বিস্ফোরণের ঘটনাকে জঙ্গিহানা বলে সম্মোধন করল ইসলামাবাদ (Islamabad)। পাক সরকারের (Pakistan) তরফে এ বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়, করাচিতে বিস্ফোরণের জেরে নীরিহ মানুষের মৃত্যু হয়েছে। যে ৩ চিনা নাগরিকের মৃত্যু হয়, তাঁরা পাকিস্তানে কর্মসূত্রে ছিলেন বলে জানানো হয়। করাচিতে বিস্ফোরণের জেরে যাঁদের মৃত্যু হয়, তাঁদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করা হচ্ছে বলেও জানায় ইসলামাবাদ।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে করাচি বিশ্ববিদ্যালয়ের কাছে রাখা একটি গাড়িতে আত্মঘাতী বিস্ফোরণ হয়। যার জেরে ৪ জনের মৃত্যু হয় ঘটনাস্থলে। করাচিতে বিস্ফোরণের ঘটনায় যে ৪ জনের মৃত্যু হয়, তারমধ্যে ৩ জন চিনা নাগরিক বলে জানা যায়।

আরও পড়ুন:  Karachi University Blast: করাচিতে ভয়াবহ বিস্ফোরণ, দাউ দাউ করে জ্বলল গাড়ি, চিনা নাগরিকসহ মৃত ৪

করাচিতে বিস্ফোরণ ঘটায় ৩ চিনা নাগরিকের মৃত্যু হয়। ফলে এই ঘটনা পাকিস্তান এবং চিনের দ্বিপাক্ষিক সম্পর্কে ক্ষত তৈরি করল বলে বিবৃতিতে জানায় পাক সরকার। পাকিস্তান এবং চিনের সম্পর্কের উপর যতই আঘাত করা হোক না কেন, বন্ধুত্ব অটুট থাকবে বলেও জানায় ইসলামাবাদ। চিন এবং পাকিস্তানের সম্পর্ক ভাই ভাইয়ের। ইস্পাত কঠিন এই সম্পর্ককে কখনওই নিষ্প্রভ করা যাবে না বলেও মন্তব্য করে পাকিস্তান সরকার। এবার থেকে পাকিস্তােন যে চিনা নাগরিকরা রয়েছেন, তাঁদের নিরাপত্তায় জোর দেওয়া হবে বলে জানানো হয়েছে ইসলামাবাদের তরফে।

করাচিতে বিস্ফোরণের পর বালোচ লিবারেশন আর্মি ওই ঘটনার দায় শিকার করে।