ভারতীয় শো সম্প্রচার হলে কঠোর শাস্তি, কেবল অপারেটরদের সতর্ক করল পাকিস্তান
পাকিস্তানের জাতীয় পতাকা (Photo Credit: Pixabay)

লাহোর, ২২ আগস্ট: ভারতীয় কোনও টিভি চ্যানেলের অনুষ্ঠান, ধারাবাহিক, সিনেমা যেন পাকিস্তানের কোনও জায়গায় সম্প্রচারিত না হয়। দেশের সমস্ত কেবল অপারেটরকে এবিষয়ে হুঁশিয়ারি দিল পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটির। সংস্থার তরফে চেয়ারম্যান সালিম বেগ এদিন এক বৈঠক ডাকেন। সেখানে পাকিস্তানের সমস্ত কেবল অপারেটররা উপস্থিত ছিলেন। তাদের পাখি পড়ানোর মতো করে বোঝানো হয়, ভারতীয় কোনও চ্যানেলের ধারবাহিক, নাটক, কোনও বিষয়যেন পাকিস্তানের টিভিতে সম্প্রচারিত না হয়। যদি এই নির্দেশ কোনওভাবে লঙ্ঘিত হয় তাহলেতা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গন্য হবে। তবে সালিম বেগকে এনিয়ে আশ্বাস দিয়েছেন বৈঠকে উপস্থিতি কেবল অপারেটররা।

বলা হয়, যদি কোনও অপারেটরের অধীনে ভারতের কোনও অনুষ্ঠান সম্প্রচারিত হয় তাহলে সেই অপারেটরের বিরুদ্ধে আইন অমান্যের অভিযোগ এনে আদালতে মামলা হবে। কেননা সেই অপারেটর সেদেশের সুপ্রিম কোর্টের নির্দেশকে লঙ্ঘন করেছে তাই শাস্তি তাকে পেতেই হবে। আরও পড়ুন-কাশ্মীরকে সমর্থনে ভারত বিরোধী মন্তব্যের জের, ২০০টি পাকিস্তানি অ্যাকাউন্ট সাসপেন্ড করল টুইটার

যদি এমন কিছু ঘটে তাহলে ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি ওই অপারেটরের বিরুদ্ধে থানায় এফআইআর করতে পারে। যদিও বৈঠকে উপস্থিত অপারেটররা এই বিষয়ে সরকারকে সমস্ত রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। কাশ্মীরে ৩৭০ ধারা বলোপের পরই পাকিস্তানে বলিউড সিনেমা নিষিদ্ধ করে ইমরান খানের সরকার। এবার ভারতের যাবতীয় টিভি শো-ও এবার নিষিদ্ধ হল। কেউ আইন ভাঙলে কী শাস্তি হবে তাতো বলাই বাহুল্য।