Coronavirus Effect: করোনাভাইরাসের জের, ৭ লাখেরও বেশি কর্মী ছাটাইয়ের সম্ভাবনা আমেরিকায়
(Photo Credits: Pixabay)

ওয়াশিংটন ডিসি, ৩ এপ্রিল: আমেরিকায় (America) করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। ২ লাখ ছাড়িয়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাও ক্রমশ বাড়ছে। যার জেরে আমেরিকার পাশাপাশি ধুঁকছে বিশ্ব অর্থনীতি। আমেরিকার লেবার ডিপার্টমেন্টের তরফ থেকে জানানো হচ্ছে, করোনাভাইরাসের জেরে আমেরিকায় ৭ লাখ ১ হাজার মানুষ চাকরি হারানোর মুখে। দেশে বেকারত্বের (Unemployment ) হার বেড়েছে ৪.৪ শতাংশ। গত ৪৫ বছরে এমন পরিস্থিতির সম্মুখীন হয়নি দেশ।

২০০৯ সালের পর থেকে এমন পরিস্থিতির মুখোমুখি হয়নি দেশ। বিশ্ব অর্থনীতি ক্রমশ ধুঁকছে। যার প্রভাব পড়বে পর্যটন শিল্প, রিয়েল এস্টেট এবং হোটেল ব্যবসায়। এই সেক্টরগুলোতেই চাকরি হারাবেন ৪,৫৯ হাজার জন। আমেরিকার লেবার ডিপার্টমেন্ট দু'দুটো সমীক্ষা করার পরই এই রিপোর্ট প্রকাশ্যে এসেছে। আরও পড়ুন: Los Angeles: এবার লস অ্যাঞ্জেলসের কোকাকোলার বোতল তৈরির কারখানায় ২ কর্মী কোভিড-১৯ পজিটিভ 

লেবার ডিপার্টমেন্টের তরফ থেকে যে রিপোর্টটি পেশ করা হয়েছে। সেই রিপোর্টে উঠে এসেছে আরও একটি ভয়ঙ্কর তথ্য। গত দু'সপ্তাহের মধ্যে একাধিক লোক ইতিমধ্যেই চাকরি হারিয়েছেন। তারা সরকারের কাছে বেকারভাতার জন্য আবেদন জানিয়েছেন। বেকারভাতার আবেদনের সংখ্যাও বেড়ে গিয়েছে একলাফে কয়েকগুণ।