Taliban: 'পিএইচডি, মাস্টার ডিগ্রির মূল্য নেই, ক্ষমতায় মোল্লারা' দাবি তালিবান শিক্ষামন্ত্রীর
Sheikh Molvi Noorullah Munir (Photo Credit: Twitter)

কাবুল, ৮ সেপ্টেম্বর: আফগানিস্তানে (Afghanistan) এসেছে নতুন সরকার। মোল্লা মহম্মদ হাসান আখুন্দের (Mullah Mohammad Hasan Akhund)নেতৃত্বে নতুন সরকার গঠিত হয়েছে আফগানিস্তানে। নয়া সরকার গঠন হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে এবার বিতর্কিত মন্তব্য করলেন সে দেশের উচ্চশিক্ষা মন্ত্রী শেখ মৌলবী নুরউল্লাহ মুনির (Sheikh Molvi Noorullah Munir)।

আফগানিস্তান সরকারের মন্ত্রিসভায় জায়গা করে নিয়ে শেখ মৌলবী নুরউল্লাহ মুনির বলেন, আজকের দিনে কোনও পিএইচডি বা মাস্টার ডিগ্রির প্রয়োজন নেই। 'দেখুন বর্তমানে মোল্লা এবং তালিবানরা আফগানিস্তানে ক্ষমতায়। তাঁদের কোনও পএইচডি বা মাস্টার ডিগ্রি নেই। কারও কারও তো হাইস্কুলের ডিগ্রিও নেই কিন্তু তাঁরা প্রত্যেকে মহান।' আফগানিস্তানের শিক্ষামন্ত্রীর ওই মন্তব্যে প্রকাশ্যে আসার পর তা নিয়ে জোর শোরগোল শুরু হয়। এমনকী, তালিবান সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে কীভাবে শেখ মৌলবী মুরউল্লাহ মুনির ওই ধরনের মন্তব্য করলেন, তা নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

আরও পড়ুন: Taliban: ইসলামি নিয়মনীতি মেনে তালিবান ভাল সরকার চালাতে পারবে, আশা ফারুক আবদুল্লার

দেখুন তালিবান সরকারের শিক্ষামন্ত্রী কী বললেন...

 

আফগানিস্তানের নয়া উচ্চশিক্ষান্ত্রী এমন গুরুত্বপূর্ণ পদে বহাল হয়ে কীভাবে শিক্ষা নিয়ে এমন মন্তব্য করলেন, তা নিয়ে শোরগোল শুরু হয়েছে নেটিজেনদের (Netizens) মধ্যে।