Taliban: ইসলামি নিয়মনীতি মেনে তালিবান ভাল সরকার চালাতে পারবে, আশা ফারুক আবদুল্লার
Farooq Abdullah (Photo Credit: Farooq Abdullah/Instagram)

শ্রীনগর, ৮ সেপ্টেম্বর: আফগানিস্তান একটি পৃথক দেশ। ইসলামিক নিয়ম রীতি মেনে তালিবানের (Taliban) নতুন সরকার সেখানকার মানুষকে ভাল রাখতে পারবে। এমনই আশা প্রকাশ করলেন ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লা ( Farooq Abdullah)।

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে আফগানিস্তান (Afghanistan) নিয়ে মুখ খোলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা। সেখানে তিনি বলেন, আফগানিস্তানে যাতে মানবাধিকর লঙ্ঘন না হয়, সে বিষয়ে খেয়াল রাখা উচিত সে দেশের সরকারের। শুধু তাই নয়, আফগানিস্তানের নতুন সরকার বিশ্বের প্রতিটি দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবে বলেও আশা প্রকাশ করেন ফারুক আবদুল্লা।

আরও পড়ুন: Afghanistan: আফগানিস্তানে নয়া সরকারের মাথায় ''জঙ্গি'' মোল্লা মহম্মদ হাসান আখুন্দ

দেখুন আফগানিস্তান নিয়ে কী বললেন ফারুক আবদুল্লা...

 

 

মঙ্গলবার মোল্লা মহম্মদ হাসান আখুন্দের নেতৃত্বে আফগানিস্তানে নয়া সরকার গঠন করছে তালিবান। মোল্লা মহম্মদ হাসান আখুন্দকে (Mullah Mohammad Hasan Akhund) আফগানিস্তানের নতুন সরকারের মাথায় বসানোর পাশাপাশি নেওয়া হয় আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। জানা যায়, মোল্লা আবদুল গনি বরাদর হচ্ছেন আখুন্দের সহকারী। তুলনামূলকভাবে কম পরিচিত এবং জনপ্রিয় একজন নেতাকে আফগানিস্তানের মাথায় বসালেও বরাদরকে করা হচ্ছে ভাবী প্রধানমন্ত্রীর সহকারী। যে খবর প্রকাশ্যে আসসতেই বিশ্ব জুড়ে নতুন জল্পনা শুরু হয়।