New York Synagogue Stabbings: নিউইয়র্কে ইহুদি ধর্মগুরুর বাড়িতে দুষ্কৃতী হামলা, ছুরিকাঘাতে জখম ৫
দুষ্কৃতী হামলা/ প্রতীকী ছবি (Photo Credits: IANS)

নিউ ইয়র্ক, ২৯ ডিসেম্বর: ইহুদিদের ধর্মগুরুর Rabbi) বাড়িতে এক দুষ্কৃতী ছুরি নিয়ে হামলা চালায়, মনসে পুলিশ হামলার কয়েকঘণ্টার মধ্যে তাকে আটক করে। প্রায় ৫ জন ছুরির আঘাতে আহত হয়। তাদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হানুকা উৎসবে (Hanukkah Festival) রকল্যান্ড কান্ট্রির  (Rockland Country) একটি ধর্মস্থান থেকে দুষ্কৃতীকে খুঁজে বের করে পুলিশ গ্রেফতার করে। তবে আক্রমণকারীর পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।

নিউইয়র্ক পুলিশ (New York Police) জানিয়েছে, এই ব্যক্তি রাত ৯.৫০ নাগাদ হামলা চালায়। রুমাল দিয়ে মুখ ঢেকে ধর্মস্থানে প্রবেশ করে। একটি ছুরি দিয়ে উপস্থিত লোকজনের ওপর আঘাত করতে থাকে। এই ঘটনার পরে সকলে ভয় পেয়ে যায়। ভয় এপয়ে প্রাণ বাঁচানোর জন্য সকলে ছোটাছুটি শুরু করে দেয়। এরপর একটি ধূসর রঙের গাড়ি করে দুষ্কৃতি পালিয়ে যায়।

আরও পড়ুন,  মিশরে পথ দুর্ঘটনায় মৃত ভারতীয় পর্যটক, আহত অন্তত ২৪

পুলিশ অনেক খোঁজাখুঁজির পর দুষ্কৃতীকে ধরে ফেলে। আহতদের মধ্যে কয়েকজন গুরুতরভাবে অসুস্থ। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিটি রুমাল দিয়ে ঢাকা থাকেলও কোনও আফ্রিকান মার্কিন বলেই সন্দেহ করছে। নিউ ইয়র্কের মেয়র এই বিষয়টির নিন্দা করেছেন। তার বিরুদ্ধে কঠোর শাস্তি নেওয়া হবে বলেও জানান।