Egypt Road Accident: মিশরে পথ দুর্ঘটনায় মৃত ভারতীয় পর্যটক, আহত অন্তত ২৪
পথ দুর্ঘটনা/ প্রতীকী ছবি (Photo Credit: ANI)

কায়রো, ২৯ ডিসেম্বর: মিশরে (Egypt) পথ দুর্ঘটনায় (Road Accident) অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ভারত (Indian) এবং মালয়েশিয়ার (Malaysia) পর্যটক (Tourists) ছিলেন। অন্তত ২৪ জন পথ দুর্ঘটনায় (Accident) আহত (Injured) হয়েছেন। শনিবার হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশ তা ঘোষণা করে। কায়রোয় রেড সির ওপর দিয়ে এইন সখনা রিসোর্টের উদ্দেশে পর্যটকদের দুটি বাস রওনা দিয়েছিল। সেইসময় একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। মুখোমুখি ধাক্কা লাগে বাস আর ট্রাকের।

বাসে ২ জন মালয়েশিয়ার মহিলা পর্যটক, ভারতীয় পর্যটক মারা যান, যাদের মধ্যে বাসের চালক, ট্যুর গাইড এবং নিরাপত্তাকর্মীও মারা যান। তাঁরা মিশরেরই বাসিন্দা ছিলেন। যে ২৪ জন আহত হয়েছেন তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। এমনিতেই মিশরের ট্রাফিক ব্যবস্থা খুব একটা ভালো নয়। পথ দুর্ঘটনার মত ঘটনা প্রায়শই ঘটে থাকে। কিন্তু বিগত কয়েকবছর ধরে দুর্ঘটনার সংখ্যা অনেক বেশি বেড়ে যায়। ফলে মৃতের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।  আরও পড়ুন, সোমালিয়ায় গাড়িবোমা বিস্ফোরণ, মৃত অন্তত ৭৬

যেখানে ২০১৮ তে দুর্ঘটনার সংখ্যা ৮, ৪৮০ ছিল সেখানে এবছর তা বেড়ে দাঁড়িয়েছে ১১, ০৯৮। গত দু' বছরে মিশরে পথ দুর্ঘটনায় মৃতের সংখ্যা ২০১৬ তে ৩, ৭৪৭ থেকে বেড়ে দাঁড়িয়ে ৫,০০০ ছুঁয়েছে। যেখানে গতবছরও মৃতের সংখ্যা ছিল ৩, ০৮৭। বাড়তে থাকা পথ দুর্ঘটনা মিশরের নাগরিকদের কাছে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।