Moscow Airport Drone Attack: পুতিনের সিংহদুয়ারে জেলনস্কির হামলা, মস্কো বিমানবন্দরে আঘাত ইউক্রেনের বিষাক্ত ড্রোনের
Russia-Ukraine War (Photo Credit: PTI)

মস্কো, ১৭ মার্চ: রাশিয়াকে পাল্টা আক্রমণের স্ট্র্যাটেজিতে বড় সাফল্য পেল ইউক্রেন। মস্কোর দ্বিতীয় বৃহত্তম আন্তর্জাতিক বিমানবন্দরে আকাশ থেকে সজোরে আঘাত হানল ইউক্রেনের কামিকাঝে ড্রোন। একে অনেকেই ইউক্রেনের বিষাক্ত ড্রোন বলে ডাকে। কারণ একে আকাশ ধ্বংস করতে গেলে সে পাল্টা ফণা তুলে আক্রমণ করে। দোমোদেদভো বিমানবন্দরে ইউক্রেনের প্রায় ডজনখানেক ড্রোন হামলার পরই সেখানে বড় আগুন ধরে যায়। জারি হয় হাই অ্যালার্ট। আতঙ্কে বিমানবন্দরে উপস্থিত যাত্রীরা ছুটোছুটি শুরু করে দেন। বেজে ওঠে সাইরেন। স্বাভাবিকভাবেই বন্ধ হয়ে যায় বিমান চলাচল। রাজধানী মস্কো শহরের প্রাণকেন্দ্র থেকে এই বিমানবন্দর মাত্র ২৬ মাইল দূরে।

বিমানবন্দরের ভিতর পুরো ধোঁয়া ঢেকে যায়। আগুন নেভানোর কাজ শুরু করে দেয় মস্কো দমকল বাহিনী। প্রাথমিকভাবে দু'জনের চোটের খবর পাওয়া গিয়েছে। বিমানবন্দরে ড্রোন হানার আগে রাশিয়ার এক তৈলখনিতেও হামলা হয় ইউক্রেন থেকে। বড় সেই তৈলখনিতে ইউক্রেনের ড্রোন হামলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিগত কয়েক দিন ধরে ইউক্রেনে ক্রমাগত হামলা করে আসছে রাশিয়া। এবার ঘুরে দাঁড়িয়ে কার্যত পুতিনের সিংহদুয়ারে হামলা চালালেন জেলেনস্কি।

দেখুন মস্কোর বিমানবন্দরে ইউক্রেনের ড্কোন আছড়ে পড়ার পর কী হল

রাশিয়ায় এখন প্রেসিডেন্ট নির্বাচনের তৃতীয় তথা শেষ দিন। পুতিনের ফের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া সময়ের অপেক্ষা। সিংহাসনে ফিরে পুতিন এই হামলার কীভাবে প্রতিশোধ নেন সেটাই দেখার।