Mahatma Gandhi's Glasses Sold at UK Auction: মহাত্মা গান্ধির চশমা ২ লাখ ৬০ হাজার পাউন্ডে বিক্রি হল লন্ডনে
মহাত্মা গান্ধির চশমা (Photo Credits: Twitter)

লন্ডন, ২৩ অগাস্ট : মহাত্মা গান্ধির (Mahatma Gandhi) চশমা (Glasses) ২ লাখ ৬০ হাজার পাউন্ডে বিক্রি হল লন্ডনে। ইস্ট ব্রিস্টল নিলাম হাউসে (East Bristol Auctions) সোনার প্রলেপ দেওয়া চশমার জোড়াটি বিক্রি হয়েছে দুই লাখ ৬০ হাজার পাউন্ডে। নিলাম হাউসটি জানিয়েছে, কয়েকদিন আগে ওই চশমার জোড়াটি তাদের লেটারবক্সে ফেলে যায় এক ভদ্রলোক। তাঁর কাকাকে মহাত্মা গান্ধি নিজেই ওই চশমা জোড়াটি দিয়েছিলেন। শুক্রবার নিলাম হাউসটি জানিয়েছে, অবিশ্বাস্য মূল্যে বিক্রি হয়েছে এই সংগ্রহটি।

নিলাম হাউসের কর্মীরা অনুমান করেছিলেন যে চশমা জোড়াটি ১৪ হাজার ৫০০ পাউন্ডেরও বেশি নিলামে দাম উঠবে। তবে তা ২ লাখ ৬০ হাজার পাউন্ডে বিক্রি হয়েছে। আরও পড়ুন: Nithyananda Sets Up 'Reserve Bank Of Kailasa': 'রিজার্ভ ব্যাঙ্ক অফ কৈলাস' লঞ্চ করল ধর্ষণে অভিযুক্ত স্বঘোষিত 'গডম্যান' নিত্যানন্দ!

জানা যাচ্ছে, শুক্রবার নিলামে ওঠা চশমা জোড়াটি মহাত্মা গান্ধি ওই ভদ্রলোকের কাকাকে ১৯২০ বা ১৯৩০ এর দশকে দক্ষিণ আফ্রিকায় থাকার সময়ে দিয়েছিলেন। ওই সময়ে ব্রিটিশ পেট্রোলিয়ামে ওই ব্যক্তি কাজ করতেন বলে জানিয়েছে নিলাম হাউসটি। মনে করা হচ্ছে যে কোনও ভালো কাজের জন্য মহাত্মা গান্ধির থেকে চশমা জোড়া উপহার পেয়েছিলেন ওই ব্যক্তি।