Kulbhushan Jadhav case: কুলভূষণ যাদবের জন্য আইনজীবী নিয়োগে ভারতকে আরও একবার সুযোগ দিল ইসলামাবাদ হাইকোর্ট
কুলভূষণ যাদব(File Photo)

ইসলামাবাদ, ৩ সেপ্টেম্বর: কুলভূষণ যাদবের (Kulbhushan Jadhav) জন্য আইনজীবী নিয়োগ করার জন্য ভারতকে আরও একবার সুযোগ দিল ইসলামাবাদ হাইকোর্ট (Islamabad High Court)। বৃহস্পতিবার পাকিস্তান মিডিয়াকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে এএনআই। বৃহস্পতিবার পাকিস্তানে মৃত্যুদণ্ডের সাজা পাওয়া ভারতীয় নৌবাহিনীর প্রাক্তন আধিকারিক কুলভূষণ যাদবের হয়ে আইনজীবী নিয়োগের বিষয়ে জড়িত মামলাটি আদালত গ্রহণ করে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রধান বিচারপতি অথর মিনাল্লাহ, বিচারপতি আমির ফারুক এবং বিচারপতি মিয়া গুল হাসান আওরঙ্গজেবকে নিয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এই শুনানি করেছে। আগামী ৬ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি।

গত মাসে, ভারতের বিদেশমন্ত্রক কোনও ভারতীয় আইনজীবী যাতে কুলভূষণের প্রতিনিধিত্ব করতে পারে তার অনুমতি দেওয়ার জন্য পাকিস্তানকে বলেছিল। ইসলামাবাদ হাইকোর্ট গত ২৩ সেপ্টেম্বর বিষয়টি শুনানির জন্য বৃহত্তর বেঞ্চ গঠন করেছিল। আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতের নির্দেশের ভিত্তিতে ভারত যখন বার বার কুলভূষণের জন্য কনস্যুলার অ্যাক্সেস চেয়েছে, তখন পাকিস্তান তা দিতে অস্বীকার করে আসছে। আরও পড়ুন: Silvio Berlusconi: করোনা আক্রান্ত ইটালির প্রাক্তন প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনি, রয়েছেন হোম আইসোলেশনে

ইসলামাবাদ হাইকোর্টের আজকের পর্যবেক্ষণের বিষয়ে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, "কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে আমরা পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করছি। আমাদের সরকার কুলভূষণ যাদবের সুরক্ষার জন্য সমস্ত চেষ্টা চালিয়ে যাচ্ছে।"