Kim Jong Un Displayed His Uncle's Body to Officials: কাকার মুণ্ডুহীন দেহ সিনিয়র আধিকারিকদের দেখিয়েছেন কিম জং উন, দাবি ডোনাল্ড ট্রাম্পের
U.S. President Donald Trump with North Korea leader Kim Jong-Un at Capella Hotel, Singapore (Photo: Twitter, @Acosta)

ওয়াশিংটন, ১১ সেপ্টেম্বর: নিজের কাকার মুণ্ডুহীন দেহ উত্তর কোরিয়ার সিনিয়র আধিকারিকদের দেখিয়েছেন কিম জং উন (Kim Jong Un)। একটি বইয়ের লেখককে একথা বলেছেন অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (US President Donald Trump)। অ্যামেরিকার প্রেসিডেন্টের বিষয়ে একটি বই লিখছেন ওই লেখক। বইটি শীঘ্রই প্রকাশিত হবে। বইটি লিখেছেন ওয়াশিংটন পোস্টের তদন্তকারী সাংবাদিক বব উডওয়ার্ড (Bob Woodward)।

২০১৩ সালে বিশ্ববাসী কিম জং উন তাঁর কাকা জ্যাং সং থিককে মৃত্যুদণ্ডাদেশ দেয়। তিনি ছিলেন কিমের ব্যক্তিগত সহকারী। কিন্তু হঠাৎ করেই উত্তর কোরিয়া সরকার দাবি করে, চাচা জ্যাং কিমকে অপসারণের পরিকল্পনা করছে। এমন অভিযোগের পর তাৎক্ষণিকভাবে জ্যাংকে অপসারণ করে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়। জ্যাং-র মৃত্যুতে তাঁর স্ত্রী ব্যথিত ও মর্মাহত হন। এই খবর পৌঁছায় প্রেসিডেন্ট কিমের কানে। সঙ্গে সঙ্গে জ্যাং-র স্ত্রীকেও দেওয়া হয় মৃত্যুদণ্ড। আরও পড়ুন: Donald Trump Nominated For 2021 Nobel Peace Prize: নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনীত অ্যামেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

তাঁর বই 'রেজ'-এ সাংবাদিক বব উডওয়ার্ড জানিয়েছেন, ট্রাম্পের দাবি অনুসারে কিম তাঁকে সব কথা বলেছে। বব উডওয়ার্ডকে ট্রা্প বলেছেন, "কিম আমাকে সব কথা বলেন। আমাকে সবকিছু বলেছেন। কিম তাঁর কাকাকে হত্যা করে নিজর পায়ের নীচে রেখেছিলেন। মাথা কেটে ফেলা হয়েছিল,কিম ওর কাকার বুকের উপরে বসে ছিল।"

উত্তর কোরিয়া কখনই সরকারিভাবে জানায়নি যে কীভাবে জ্যাং-র মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছিল, যদিও একাধিক প্রতিবেদনে বলা হয় একটি অ্যান্টি এয়ারক্রাফট গান ব্যবহৃত হয়েছিল।