Joe Biden: জর্ডনে মার্কিন সেনার উপর হামলায় নিহত ৩, আহত বহু; ক্ষুব্ধ বাইডেনকে ইরানে হামলার পরামর্শ
Joe Biden (Photo Credit: Instagram)

ইজরায়েলের (Israel)  সঙ্গে হামাসের (Hamas) যুদ্ধ শুরুর প্রায় ৩ মাস পর এই প্রথম মার্কিন সেনা বাহিনীর উপর জোরদার হামলার ঘটনা ঘটল। এবার সিরিয়া সীমান্তের পাশ ঘেঁষে উত্তর-পূর্ব জর্ডনে(Jordan) ৩ মার্কিন সেনার মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ৩ জনের মৃত্যুর পাশাপাশি ১২ জনেরও বেশি মার্কিন সেনা কর্মী আহত বলে খবর। যা প্রকাশ্যে আসতেই তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। ইজরায়েলের সঙ্গে হামাসের যুদ্ধের ৩ মাস পূর্ণ হতেই এবার যেভাবে মার্কিন সেনার উপর হামলা চালানো হয়, তা নিয়ে বেজায় চটলেন জো বাইডেন।

মার্কিন সেনা কর্মীদের নিহত এবং আহত হওয়ার ঘটনার ডো বাইডেন সরকারের বিরুদ্ধে কটাক্ষ করা হয় রিপাবলিকানদের তরফে। মার্কিন সেনা বাহিনীকে কেন স্ববলে বলীয়ান করা হয়নি, তা নিয়ে বাইডেন সরকারের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করে রিপাবলিকানরা।

আরও পড়ুন: Hamas Release 3 Women : রাষ্ট্রসঙ্ঘের আদালতের রায় ঘোষণার পর ৩ পণবন্দি মহিলাকে মুক্তি হামাসের

মার্কিন সেনা বাহিনীর উপর ইরান সমর্থিত জঙ্গিরা হামলা চালায়। যা নিয়ে কড়া সতর্কতা জারি করা হয় জো বাইডেন সরকারের তরফে। তবে মধ্যপ্রাচ্যে যেভাবে ইরান সমর্থিত জঙ্গিদের উপর মার্কিন সেনা বিমান হামলা চালাচ্ছে, তা কর্যত ব্যকফুটে। ফলে এবার মার্কিন সেনা বাহিনীকে জঙ্গিদের আস্তানা চিহ্নিত করে, সেখানে ঢুকে হামলা চালাতে হবে বলে দাবি করছেন রিপাবলিকানরা।