Italy: বন্ধ হল নাইটক্লাব, করোনা সংক্ৰমণ বেড়ে যাওয়ায় ইতালিতে বাধ্যতামূলক হল মাস্কের ব্যবহার
রবের্তো স্পেরাঞ্জা (Photo Credits: Facebook)

রোম, ১৭ অগস্ট: করোনার সংক্ৰমণ বেড়েই চলেছে ইতালিতে (Italy)। তাই খুলেও বন্ধ হল নাইটক্লাব। সন্ধে ৬ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত মাস্ক পরা বাধ্যতামূলক হল। ইতালিতে একদিনে করোনা আক্রান্তের (COVID-19) সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬০০ জন। আগামী তিন সপ্তাহ গোটা দেশে এই নিয়ম লাগু থাকবে। শুধু তাই নয়, যারা ক্রোয়েশিয়া, গ্রিস, মালটা, স্পেন থেকে রোমে আসবে সকলের করোনা পরীক্ষা করা হবে।

লকডাউন শিথিল হওয়ার পর ট্যুরিস্টরা সমুদ্র ভ্রমণে যেতে শুরু করে। ইতালির স্বাস্থ্য মন্ত্রী রবের্তো স্পেরাঞ্জা সোশ্যাল মিডিয়া ব্যবহার করে এই বিবৃতি জারি করেন। তিনি জানান, যে কোনও রকম নাচের জায়গা তা ক্লাব, ডিস্কো যাইহোক না কেন। ইনডোর, আউটডোর কোনও নাইটক্লাবই এইমুহূর্তে খোলা যাবে না। এছাড়াও, সন্ধে ৬ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত মাস্ক পরা বাধ্যতামূলক। যেখানে একটু ভিড় থাকবে সেখানে তো অবশ্যই বাধ্যতামূলক।

আরও পড়ুন, করোনায় আক্রান্ত পরিচালক রাজ চক্রবর্তী

সংক্রমণের হার কমাতে এই সিদ্ধান্ত নেয় ইতালির প্রশাসন। তিনি আরও জানান, কলম্বিয়া থেকে ইতালি;যাতে আসা নিষিদ্ধ করা হবে। এই সপ্তাহে হু হু করে বেড়ে যায় করোনা সংক্রমণের সংখ্যা। কিছুদিন আগে দেশবাসীকে প্রশাসন অযথা বাড়ির বাইরে যেতে বারণ করে। হঠাৎ সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়ায় চিন্তায় প্রশাসন।