Israel-Iran War আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ইরানে আক্রমণ ইজরায়েলের, তৃতীয় বিশ্বযুদ্ধের দামামা স্পষ্ট
Benjamin Netanyahu (Photo Credit: Twitter)

আর অপেক্ষা নয়। আকাশ পথে ঘরে ঢুকে ইরানের হামলার জবাব দিতে সব প্রস্তুতি সেরে ফেলেছে ইজরায়েল। নিউ ইয়র্ক টাইমসের খবর অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ইরানে হামলা করতে চলেছে ইজরায়েল। গতকাল, ইরানের মিসাইল হামলার পরেই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোন কথা হয় ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু-র। নেতানিয়াহুকে বাইডেন বলেছিলেন, এখনই ইরানের ওপর তাড়াহুড়ো করে প্রতিশোধ নিতে না বলেছিলেন। কিন্তু যেভাবে ইরান সাহস দেখালো, তাতে আর অপেক্ষা করতে রাজি নয় ইহুদি দেশ।

আমেরিকা যুক্তরাষ্ট্র, গ্রেট ব্রিটেনের থেকে সামরিক সাহায্য নিয়েই ইরানে হামলা চালাতে চায় ইজরায়েল। তেহরানের সামরিক শক্তি বেশ মজবুত। গাজায় আক্রমণ যেমন ইজরায়েলের কাছে তেমন কঠিন ছিল না, ঠিক তার উল্টোটা হবে ইরানের ক্ষেত্রে। তার ওপর আবার রাশিয়া, চিনের সরাসরি সামরিক সাহায্য পাবে ইরান। ইজরায়েল তাদের ওপর হামলা করতে চলেছে শুনে ইরান জানিয়েছে, তারা এখনও সেভাবে পুরো শক্তি নিয়ে ইজরায়েল আক্রমণ করেনি। এবার সেটা করা হবে। সব মিলিয়ে, তৃতীয় বিশ্বযুদ্ধের সব আবহ তৈরি হয়ে গিয়েছে। আরও পড়ুন-ইজরায়েল-ইরান যুদ্ধ শুরু, জেনে নিন কোন দেশ কার পক্ষে লড়ছে

দেখুন খবরটি

মোটের ওপর ঠিক আছে, আকাশপথে ইরানের সামরিক ঘাঁটি, প্রশাসনিক ভবনগুলিতে হামলা চালানো হবে। সাইবার হামলা চালিয়ে ইরানের অর্থনীতি বিকলের চেষ্টাও চালানো হবে। মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে থাকা ইরানের সেনাকর্মী, প্রশাসনিক কর্তারা খতমের পরিকল্পনাও করা হয়েছে।