Israel Attacks Lebanon (Photo Credit: X)

দিল্লি, ৪ অক্টোবর: এবার হেজবুল্লার (Hezbollah) গোয়েন্দা অফিসে হামলা শুরু করল ইজরায়েল (Israel) । লেবাননের (Lebanon) বেরুইটে হেজবুল্লার যে গোয়েন্দা অফিস রয়েছে, সেখানে একের পর এক বোমা ফেলতে শুরু করে ইজরায়েলি বাহিনী। বেরুইটের দাহিয়ে হেজবুল্লার শক্ত ঘাঁটি। এবার সেই দাহিয়েতে পরপর বোমা ফেলতে শুরু করেছে ইজরায়েল। ফলে পরিস্থিতি আরও বিপদজনক হয়ে উঠতে শুরু করেছে। এই দাহিয়েতে হেজবুল্লার ঘাঁটি খোঁজ করে বোমারু বিমান হামলা চালাতে শুরু করে। যার জেরে হেজবুল্লা প্রধান হাসান নাসরুল্লা মাটির ৬০ ফুট নীচে নিরাপদে থাকলেও, তার প্রাণ যায়।

নাসরুল্লা নিহত হওয়ার পরও দাহিয়েতে হামলা বন্ধ করেনি ইজরায়েল। একের পর এক হামলায় কেঁপে উঠতে শুরু করেছে লেবাননের রাজধানী শহরের এই অঞ্চল। গত এক সপ্তাহ ধরে দাহিয়েতে ক্রমাগত হামলা শুরু করেছে হেজবুল্লা।

আরও পড়ুন: Israel-Hezbollah War: ইজরায়েলের বোমায় পরপর ৪০ জন নিহত লেবাননে, উত্তাল পরিস্থিতি

ইরান সমর্থিত জঙ্গি গোষ্ঠীর খোঁজে যখন দক্ষিণ লেবাননে যুদ্ধ শুরু করেছে ইজরায়েল, তেমনি বেঞ্জামিন নেতানিয়াহুর দেশের একাধিক জায়গায় বিশেষ করে হাইফা শহরে এসে আছড়ে পড়তে শুরু করেছে মিসাইল। হাইফা শহর লক্ষ্য করে হামলা চালাচ্ছে হেজবুল্লা। লেবাননের সীমান্ত ঘেঁষা এলাকায় ইজরায়েলের শহরগুলিতে হামলা চালাচ্ছে ইরান। ফলে একাধিক শহর থেকে সাধারণ মানুষকে সরানোর কাজ করছে আইডিএফ জোর কদমে।