Israel-Hamas War: মার্চে পণবন্দিদের না ছাড়লে ফল ভুগবে হামাস, ইজরায়েলের হুঁশিয়ারির পর যুদ্ধ বিরতি নিয়ে আলোচনা বাইডেনের
Joe Biden (Photo Credit: Instagram)

ইজরায়েলের (Israel) সঙ্গে হামাসের যুদ্ধ বিরতি কবে হবে, সে বিষয়ে এবার ফের মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।  মার্কিন প্রেসিডেন্ট (Joe Biden) বলেন, আগামী সোমবার ইজরায়েলের সঙ্গে ফের হামাসের যুদ্ধ বিরতি হতে পারে। অর্থাৎ এই সপ্তাহ শেষে, ইজরায়েল ফের যুদ্ধ বিরতির দিকে এগোতে পারে বলে আশা প্রকাশ করেন বাইডেন। পাশাপাশি তাঁরা এ বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন। খুব শিগগিরই যুদ্ধ বিরতি শুরু হতে পারে বলেও মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট।

বাইডেন আরও জানান, মার্কিন নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে তাঁর কথা হয়েছে। তাঁরা এ বিষয়ে জোরদার আলোচনা চালাচ্ছেন। শিগগিরই সাফল্য পাবেন বলেও মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জো বাইডেনকে জানান বলে সংবাদিকদের সামনে মন্তব্য করতে শোনা যায় জো-কে।

আরও পড়ুন: Israel-Hamas War: ইজরায়েলের হামলায় গাজায় নিহত ২৯ হাজারের বেশি, রয়েছে বহু শিশু

প্রসঙ্গত ১০ মার্চের মধ্যে হামাস যদি ইজরায়েলের পণবন্দিদের মুক্ত না করে, তাহলে দক্ষিণ গাজার (Gaza) রাফা শহরকে তছনছ করে দেওয়া হবে। ইজরায়েলি পণবন্দিদের মুক্ত না করলে, তার ফল ভুগতে তৈরি থাকুন বলেও সুর চড়ানো হয় আইডিএফের তরফে। যা নিয়ে জোর চর্চা শুরু হতেই এবার ইজরায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধ বিরতি পর্ব নিয়ে ক্রমাগত আলোচনা শুরু করেছে আমেরিকার জো বাইডেন সরকার।