Israel-Hamas War: আকাশ পথে ইজরায়েলের এক নাগাড়ে হামলা, নিহত হামাসের শীর্ষ নেতা, দেখুন ভিডিয়ো
Israeli Airstrike (Photo Credit: Twitter)

ইজরায়েলের (Israel) বিমান হামলায় নিহত হামাসের শীর্ষ নেতা সালেহ-আল-আরৌরি। মঙ্গলবার ইজরায়েলি সেনা দক্ষিণ বেইরুটে হামলা শুরু করলে, নিহত হয় হামাসের শীর্ষ নেতা। হামাসের (Hamas)  রাজনৈতিক প্রশাসক সালেহ-র নিহত হওয়য়ার খবর আল আকসা টিভিতে জানানো হয় প্যালেস্তিনীয় জঙ্গি সংগঠনের  তরফে। হামসের সেনা উইংয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ছিল সালেহ। হামাসের জন্ম থেকে গঠন, সর্ব ক্ষেত্রেই সালেহ-র অবদান রয়েছে। সেই কারণে সালেহ-র মৃত্যুতে হামাসের সংগঠন বেশ কিছুটা দুর্বল হল বলে মনে করছে বিভিন্ন মহল। সালেহ-র পাশাপাশি হামাসের আরও দুই নেতা আবু আমের এবং আজ্জামও ইজরায়েলি বিমান হামলায় নিহত হয়েছে বলে খবর।

আরও পড়ুন: Israel Hamas War : ইজরায়েলি হামলায় ২৪ ঘন্টায় গাজায় মৃত ৬৪, আহত ১০৮

দেখুন বিস্ফোরণের পর বেরুইটের ভিডিয়ো...

 

মঙ্গলবার লেবাননের দক্ষিণ বেইরুটে যেভাবে হামলা চালায় ইজরায়েল, তার জেরে প্রথম থেকেই প্রমাদ গুনতে শুরু করে হামাস। যদিও লেবানন সীন্তের মধ্যে হওয়ায় ওই এলাকা ইরানের জঙ্গি সংগঠন হেজবুল্লার কর্মীদের কড়া নজরদারির মধ্যে ছিল। তা সত্ত্বেও বিমান বাহিনীর পরপর হামলায় দক্ষিণ বেইরুটে হামাসের ৩ শীর্ষ নেতা নিহত বলে জানা যায়।

এ বিষয়ে ইজরায়েলকে প্রশ্ন করা হলে, সাফ জবাব দেওয়া হয় আইডিএফের তরফে। হামাস নিধনে নেমেছে ইজরায়েল। ফলে প্যালেস্তিনীয় জঙ্গি গোষ্ঠীর সদস্যরা আত্মসমর্পণ না করলে, কোনওভাবে তাদের রেহাই নেই বলে স্পষ্ট জানায় আইডিএফ।