Israel Hamas War : হামাসের সঙ্গে যুদ্ধে এবার লেবাননকেও টানছে হেজবোল্লা, দাবি ইজরায়েলের
Photo Credits: Reuters

ইজরায়েল এবং হামাসের যুদ্ধে এবার হেজবোল্লাকে সতর্ক করল ইজরায়েল। দেশটির মুখপত্র জোনাথান কনরিকাস রবিবার জানিয়েছেন, হেজবোল্লা একটি ভয়াবহ খেলা খেলছে, হেজবোল্লা লেবাননকে এই যুদ্ধে মধ্যে ডেকে আনছে।

গাজার কারণে কি লেবানন নিজেকে যুদ্ধের মধ্যে ফেলতে চাইছে, প্রশ্ন করেছেন ইজরায়েলের মুখপত্র। এছাড়াও তিনি জানিয়েছেন যে হেজবোল্লা ইজরায়েলের বিভিন্ন এলাকায় হামলা চালাচ্ছে। তবে এর পাল্টা হিসেবে ইজরায়েলের তরফেও বেশ কিছু অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল লক্ষ্য করে হামলা চালানো হয়েছে এবং ধ্বংস করা হয়েছে।

ইজরায়েলের ফোর্সের পক্ষ থেকে জানানো হয়েছে যে ৭ অক্টোবর থেকে প্রায় ৫৫০ টি রকেট যা ইজরায়েলের দিকে ছোড়া হয়েছিল তা নষ্ট করা হয়েছে।

গাজার সাধারণ মানুষকে হামাস ঢাল হিসেবে ব্যবহার করছে বলে জানিয়েছে ইজরায়েলি বাহিনী। পাশাপাশি ২ পণবন্দীকে হামাসের ছেড়ে দেওয়া নিয়ে ইজরায়েলের দাবি এই সব করে হামাস নিজেকে মানবতাবাদী বলে প্রমাণ করতে চাইছে। তার ফাঁদে না পড়ার আহব্বান জানানো হয় ইজরায়েলের তরফে।

হামাসের সঙ্গে ইজরায়েলের যুদ্ধ এখনও জারি রয়েছে বিশেষ করে আকাশ পথের মাধ্যমে তুমুল বোমা বিস্ফোরন ঘটানো হচ্ছে গাজায়। রবিবার জেনিনে একটি মসজিদকে টার্গেট করা হয়। অভযোগ সেই মসজিদে নাকি লুকিয়ে ছিল হামাসের জঙ্গিরা।