Israel-Gaza War: হামাস কীভাবে অপহরণ করে ইজরায়েলের মহিলা সেনা কর্মীদের, ভিডিয়ো প্রকাশ নেতানিয়াহু সরকারের
Hamas (Photo Credit: Twitter)

ইজরায়েলের (Israel) সঙ্গে হামাসের যুদ্ধ নিয়ে যখন গোটা বিশ্বে তোলপাড় শুরু হয়েছে, সেই সময় নেতানিয়াহু (Benjamin Netanyahu) সরকারের দেশের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়। গত বছর ৭ অক্টোবর যখন হামাস (Hamas) ইজরায়েলে হামলা চালায়, সেই সময় আইডিএফের মহিলা জওয়ানদের কীভাবে অপহরণ করা হয়, জোর করে নিয়ে যাওয়া হয়, সেই ফুটেজ প্রকাশ করল ইজরায়েল। ইজরায়েলি টিভিতে গত ৭ অক্টোবরের ফুটেজ চালানো হয়। যা দেখে ফের হামাসের নৃশংসতা নিয়ে ফের জোর চর্চা শুরু হয় বিশ্ব জুড়ে। হামাসের সঙ্গে ইজরায়েলের শান্তি চুক্তি যাতে শিগগিরই ত্বরানিত হতে পারে, সেই আশা করেন অপহৃতদের পরিবার। দেশের সঙ্গে আন্তর্জাতিকস্তরে যে সংবাদমাধ্যমগুলি কাজ করে, তাদের স্ক্রিনেও যাতে এই ফুটেজ চালানো যায়, সেই চেষ্টা করছে ইজরায়েল। সমবেত বিশ্বের চাপে যাতে হামাস অপহৃতদের মুক্ত করে, আপাতত সেই প্রচেষ্টা ইজরায়েল শুরু করেছে বলে খবর।

ইজরায়েল সরকার মুখপাত্র বলেন,  সংশ্লিষ্ট ফুটেজে যে মহিলাদের দেখা যাচ্ছে, তাঁরা এখনও হামাসের হাতে বন্দি। শিগগিরই যাতে অপহৃতদের উদ্ধার করা যায়, সেই চেষ্টা যাতে গোটা বিশ্বের মানুষ করেন, সেই চেষ্টা করা হচ্ছে। ফলে ইজরায়েল যে ফুটেজ প্রকাশ করেছে, তা যাতে মানুষ দেখেন, সেই আশাও প্রকাশ করেন নেতানিয়াহুর সরকারের মুখপাত্র।

আরও পড়ুন:  Israel-Gaza war: প্যালেস্তাইনকে স্বীকৃতি দিচ্ছে, নরওয়ে, আয়ারল্যান্ড; ইউরোপের এই ২ দেশ থেকে রাষ্ট্রদূত ফেরাচ্ছে ইজরায়েল

এমনকী হামাস যাতে বন্দি করেছে, তাঁদের সঙ্গে পোষ্যর মত ব্যবহার করছে। কুকুর বলে সম্মোধন করা হচ্ছে বলেও অভিযোগ করা হয় ইজরায়েলের তরফে।