Isarel-Gaza War: রাফায় হামলা বন্ধ না হলে, ইজরায়েলকে অস্ত্র সরবারহ করবে না আমেরিকা, বললেন বাইডেন
Joe Biden (Photo Credit: Instagram)

হামাস (Hamas) নিধনে গাজার (Gaza) অন্যতম গুরুত্বপূর্ণ শহর রাফায় (Rafah) ক্রমাগত হামলা শুরু করেছে ইজরায়েল (Israel)। ইজরায়েল যেভাবে রাফায় ক্রমাগত হামলা শুরু করেছে, তা নিয়ে আন্তর্জাতিক বিশ্বে ফের শোরগোল শুরু হয়েছে। যা নিয়ে এবার মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। মার্কিন প্রেসিডেন্ট বলেন, রাফায় যদি ইজরায়েল হামলা বন্ধ না করে, তাহলে আমেরিকা অস্ত্র সরবারহ বন্ধ করবে। বাইডেন জানান, ইজরায়েলি সেনা যদি রাফায় প্রবেশ বন্ধ না করে, তাহলে আমেরিকা বেশ কিছু অস্ত্রের যোগান বন্ধ করবে। নেতনিয়াহুর দেশকে বেশ কিছু অস্ত্রের যোগান আমেরিকা দেবে না বলে জানান  মার্কিন প্রেসিডেন্ট।

আরও পড়ুন: Israel-Hamas Conflict: ইজরায়েলের চুক্তিতে সম্মতি! যুদ্ধবিরতির জন্য কাইরোতে প্রতিনিধি দল পাঠাতে প্রস্তুত হামাস

সংবাদ সংস্থা সিএনএনের সাক্ষাৎকারে বাইডেন আরও বলেন, রাফায় ' গ্রাউন্ড অপারেশন' বন্ধ না করলে আমেরিকা যেমন অস্ত্র সরবারহ করবে না বেঞ্জামিন নেতানিয়াহু সরকারকে, তেমনি ইজরায়েলের নিরাপত্তাও সুনিশ্চিত করতে চায় ওয়াশিংটন। ইজরায়েলের নিরাপত্তা যাতে কোনওভাবে বিঘ্নিত না হয়, সেদিকে আমেরিকার নজর সব সময় থাকবে বলে জানান জো বাইডেন।