Iran Hijab Protests: হিজাব সরিয়ে প্রতিবাদ, ইরানে গ্রেফতার ২ অভিনেত্রী, দেখুন ভিডিয়ো
Irani Actress (Photo Credit: Youtube)

তেহরান, ২১ নভেম্বর: হিজাব বিরোধী (Hijab Protest) আন্দোলনে উত্তাল গোটা ইরান (Iran)। ইরানে হিজাব বিরোধী আন্দোলন যখন চরম রূপ নেয়, সেই সময় গ্রেফতার করা হল সেখানকার ২ অভিনেত্রীকে। হিজাব বিরোধী আন্দোলনকে সমর্থন জানিয়ে ওই দুই অভিনেত্রী নিজেদের মাথার স্কার্ফ খোলেন। তার জেরেই ইরানের ওই ২ অভিনেত্রীকে আটক করে সে দেশের পুলিশ। হেঙ্গামেদ ঘাজিনি নামে ইরানের এক অভিনেত্রী জানান, হিজাব বিরোধী আন্দোলনকে সমর্থন জানাতেই তিনি নিজের মাথার আবরণ সরিয়েছেন। ঘাজিনির ভিডিয়ো এবং পোস্ট বাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে আটক করা হয়। ইরানের রীতিনীতিকে অবজ্ঞা করেছেন বলেই হেঙ্গামেদ ঘাজিনিকে আটক করা হয় বলে সে দেশের পুলিশর তরফে জানানো হয়।

প্রসঙ্গত একটি অনুষ্ঠানে নিজের মাথাকে আবরণমুক্ত করেন ওই অভিনেত্রী। ইরানে হিজাব বিরোধী আন্দোলনের  সমর্থনেই তিনি ওই কাজ করেছেন বলে জানান হেঙ্গামেদ।

গ্রেফতারির আগে হেঙ্গামেদ ঘাজিনি নিজের পোস্টে জানান, যা-ই হয়ে যাক না কেন, তিনি ইরানের মানুষের পাশে রয়েছেন। এটাই সম্ভবত তাঁর শেষ পোস্ট বলে গ্রেফতারির আগে জানা হেঙ্গামেদ। ঘাজিনির পাশাপাশি সখানকার আরও এক অভিনেত্রীকে গ্রেফতার করা হয় হিজাব না পরার অভিযোগে।