Benjamin Netanyahu: যুদ্ধ অপরাধ করছেন নেতানিয়াহু, ইজরায়েলের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের
Benjamin Netanyahu (Photo Credit: Instagram)

ভ্লাদিমির পুতিনের পর এবার বেঞ্জামিন নেতানিয়াহু। প্যালস্তাইনে (Palestine) যা হচ্ছে, তা যুদ্ধ অপরাধ। আর সেই যুদ্ধ অপরাধ সংগঠিত করছেন ইজরায়েলের (Israel) প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu)। এই অভিযোগে এবার নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্ট। নেতানিয়াহু যুদ্ধ অপরাধ করছেন, এই অভিযোগেই তাঁর বিরুদ্ধে এই আন্তর্জাতিক আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে। বেঞ্জামিন নেতানিয়াহুর পাশাপাশি ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়াভ গ্যালান্টও যুদ্ধ অপরাধ করছেন আন্তর্জাতিকস্তরে। প্যালেস্তাইনের গাজা ভূখণ্ডে যুদ্ধ অপরাধ হচ্ছে বলে তোপ দেগে নেতানিয়াহু এবং তাঁর মন্ত্রী ইয়াভ গ্যালান্টের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্ট।

দেখুন ট্যুইট...

 

ইজরায়েলের ক্রমাগত হামলার জেরে প্যালেস্তাইনের গাজা ভূখণ্ডের মানুষ যেভাবে অসহায় হয়ে পড়েছেন, না খেতে পেয়ে তাঁরা মৃত্যুর মুখে ক্রমশ এগোচ্ছেন। এমন অভিযোগ করা হয় ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের তরফে।

দেখুন ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের তরফে কী জানানো হল...

 

প্রসঙ্গত ইউক্রেনে যুদ্ধ অপরাধ হচ্ছে। এই অভিযোগে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বিরুদ্ধেও এর আগে গ্রেফতারি পরোয়ানা জারি করে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্ট।