PM Modi Leaves For Poland (Photo Credit: X)

কিভ, ২৩ অগাস্ট: রাশিয়ার পর এবার ইউক্রেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra modi)। দু দিনের সফর সেরে পোল্যান্ড থেকে সরাসরি ট্রেনের মাধ্যমে শুক্রবার মোদী নামলেন ইউক্রেনের রাজধানী কিভে। কিভের ট্রেন স্টেশনে মোদীকে স্বাগত জানাতে হাজির ছিলেন ইউক্রেনের সব বড় মন্ত্রী, অধিকারিকরা। একটু পরেই ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে বৈঠকে বসবেন মোদী। ইউক্রেনের পাশে থাকার বার্তা দিতে চলেছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বন্ধু হিসেবে পরিচিত মোদী। ইউক্রেনে দ্রুত শান্তি ফেরানোর ব্যাপারে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

ক দিন আগেই মোদী রাশিয়ায় গিয়ে প্রেসিডেন্ট পুতিনের কাছ থেকে সে দেশের সবচেয়ে বড় নাগরিক সম্মান নিয়ে এসেছিলেন। পুতিনকে মোদী জড়িয়ে ধরেছেন দেখে ক্ষুব্ধ হয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কোনওদিকে না ঝুঁকে ভারসাম্য বজার রেখে শান্তি ফেরানোর জোর দিচ্ছে ভারত। আরও পড়ুন-ব্যাঙ্কক ঘুরতে গিয়ে বিমান দুর্ঘটনায় হত ৯

দেখুন ইউক্রেনে পা দিলেন নরেন্দ্র মোদী, দেখুন ভিডিয়ো

রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের নিন্দা করেনি ভারত, তবে এই নিয়ে নরেন্দ্র মোদীর বিবৃতি ছিল, 'বন্ধু ও সঙ্গী হিসেবে আমি ওই অঞ্চলে দ্রুত শান্তি ও স্থিতবস্থা ফেরার আশা করছি।"