Pakistan: 'চোরেদের সঙ্গে বসব না', পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে পদত্যাগ করলেন ইমরান খান
Imran Khan (Photo Credit: IANS)

ইসলামাবাদ, ১১ এপ্রিল: নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের আগেই পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলি (Pakistan National Assembly) থেকে পদত্যাগ করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তিনি জানিয়েছেন যে 'চোরদের' সঙ্গে তিনি একই সভায় বসবেন না। পিটিআই (PTI)-এর কর্তা ইমরান খানকে উদ্ধৃত করে বলেছেন, "যে ব্যক্তির বিরুদ্ধে ১৬ বিলিয়ন এবং ৮ বিলিয়ন টাকার দুর্নীতির মামলা রয়েছে, যে কেউই তাকে প্রধানমন্ত্রী নির্বাচন করে দেশকে বড় অপমান করতে পারে না। তাই আমরা ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে পদত্যাগ করছি।"

ইমরানের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে পাকিস্তানের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ বলেছেন যে অ্যাসেম্বলিতে বসে থাকলে বিরোধী দলের নেতা শেহবাজ শরিফ শক্তিশালী হবেন এবং তাই অ্যাসেম্বলি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রশিদ বলেন, "ইমরান খান সংসদীয় দলের বৈঠকে আমার পরামর্শকে সমর্থন করেছিলেন। তিনি বুধবার পেশোয়ার সফরে যাবেন। ইমরান খান প্রতি রবিবার জনগণকে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য আহ্বান জানাবেন।" আরও পড়ুন: Shehbaz Sharif: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ

ইতিমধ্যেই পাকিস্তানের (Pakistan) নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শেহবাজ শরিফ (Shehbaz Sharif)। নওয়াজ শরিফের ছোট ভাই (৭০) শেহবাজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় আজ পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন।