Imran Khan: ভারত, পাকিস্তান সমস্যার সমাধানে নরেন্দ্র মোদীর সঙ্গে 'টেলিভিশন ডিবেটে' অংশ নিতে চান, বললেন ইমরান খান
Imran Khan, Narendra Modi (Photo Credit: File Photo)

ইসলামাবাদ, ২২ ফেব্রুয়ারি:  ভারত-পাকিস্তান (India) দ্বিপাক্ষিক ইস্যুতে নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা চান। টেলিভিশন ডিবেটে নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনায় বসতে চান। এমনই জানালেন পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। রাশিয়ার একটি টেলিভিশনর চ্যানেলের সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ভারত, পাকিস্তানের মধ্যে যে দ্বিপাক্ষিক সমস্যা রয়েছে, টেলিভিশনের ডিবেটে অংশ নিয়ে তার সমাধান করতে চান। আলোচনার মাধ্যমে যদি ভারত, পাক সমস্যা মেটানো যায়, তাহলে উপমহাদেশের মানুষ খুশিই হবেন বলে মন্তব্য করেন ইমরান খান।

ইমরান খানের দাবি, ২০১৮ সালে তাঁর দল তেহরিক-ই-ইনসাফ ক্ষমতায় আসে, সেই সময়ই ভারতকে বার্তা পাঠানো হয়। ভারত, পাকিস্তান সমস্যার সমাধানের জন্য ভারতের নেতাদের বার্তা দেওয়া হয় বলেও দাবি করেন ইমরান খান। কাশ্মীর সমস্যার সমাধান করতে ২০১৮ সালে ভারতের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে পাকিস্তান সদর্থক ভূমিকা নেয় বলেও দাবি করা হয় ইমরান খানের তরফে।

আরও পড়ুন:  Russia-Ukraine Conflict: ইউক্রেনে যে কোনও সময় রাশিয়ার হামলা? কিভ থেকে ২৫৪ ভারতীয়কে আজ রাতে ফেরাচ্ছে দিল্লি

২০১৮ সালে কাশ্মীর (Kashmir) সমস্যার সমাধান চেয়ে আলোচনায় বসতে চাইলে ভারতের তরফে পাকিস্তানের প্রস্তাবে সাড়া দেওয়া হয়নি বলে দাবি করেন ইমরান খান।

প্রসঙ্গত ২০১৬ সালে পাঠানকোটে হামলা এবং উরি হামলার পর ভারত, পাকিস্তানের মধ্যে সম্পর্ক দ্রুত খারাপ হতে শুরু করে। উরি হামলার পর ভারতের তরফে পাকিস্তানের সঙ্গে সমস্ত ধরণের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা হয়। এমনকী, পাকিস্তানি শিল্পীদেরও দেশে ফেরৎ পাঠানো হয়। বলিউড (Bollywood) কোনওভাবেই এই মুহূর্তে মাহিরা খান, ফাওয়াদ খানদের মতো পাক শিল্পীদের সঙ্গে কাজ বন্ধ করে দেয়।