GunMen In Ecuador TV Channel : লাইভ চলাকালীন বন্দুক নিয়ে সঞ্চালকের মাথায় বন্দুক দুষ্কৃতীদের, বন্ধ করা হল সম্প্রচার
Photo Wikipedia

এ যেন ঠিক আফগানিস্তানের মত। যেখানে অ্যাঙ্করকে গান পয়েন্টে রেখে পরিচালিত হচ্ছে সংবাদ। ঠিক এরকমই দৃশ্য দেখা গেল ইকুয়েডরে (Ecuador)। সম্প্রতি ইকুয়েডরে ৬০ দিনের কার্ফু জারি করা হয়েছে। অপরাধ প্রবনতা কমাতে ও নতুন আইন করে তা নিয়ন্ত্রন করপতে প্রথমিকভাবে এমন পদক্ষেপ নিয়েছেন ইকুয়েডরের প্রেসিডেন্ট। তবে সেই কার্ফু জারি হতে না হতেই সোজা টিভি চ্যানেলের অ্যাঙ্করের কাছে পৌছে গেল একদল দুষ্কৃতি।

হাতে বন্ধুক নিয়ে বেশ কয়েকজন স্টুডিওর মধ্যে ঢোকে। বেশ কয়েক রাউন্ড গুলিও চালায় তারা। রাষ্ট্র নিয়ন্ত্রিত টিভি চ্যানেল টিসি নিউজের মধ্যে ঢুকে লাইভে অ্যাঙ্করের মাথায় বন্দুক ঠিকিয়ে রাখে। যা কার্যত ভয়ানক। ইকুয়েডর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে মিডিয়া স্টেশনটিতে একটি স্পেশালাইজড ইউনিটকে পাঠানো হয়েছে পরিস্থিতির সঙ্গে যুজতে।

সিএনএনের তরফে জানা গেছে নোহোর ডিক্রি জারি করার পর থেকে দেশ জুড়ে পুলিশকে অপহরন, জেলে বিশৃঙ্খলা সহ বিভিন্ন ধরনের ঘটনা ঘটেছে।তিনটি শহর থেকে মোট ৭ জন পুলিশ কর্মীকে অপহরন করা হয়েছে। বিস্ফোরন ঘটানো হয়েছে পুলিশের গাড়িতে। ইকুয়েডরের আর্মড ফোর্সের তরফে জানানো হয়েছে যে সোমবার রাত এবং মঙ্গলবারে তারা দেশের বিভিন্ন উপদ্রুত স্থানগুলিকে চিহ্নিত করে অভিযানে নামবে।