Gaza : গাজায় আরও ৪ ইজরায়েলি সেনার মৃ্ত্যু, বিবৃতি আইডিএফের
IDF (Photo Credit: Twitter)

ইজরায়েল হামাস যুদ্ধে স্থল অভিযানে নেমে আরও ৪ জন সেনা মৃত আইডিএফের। এই নিয়ে মোট সেনার মৃত্যুসংখ্যা দাঁড়াল ১২৬। ৭ অক্টোবরের পর থেকে বোমাবর্ষনের বেশ কিছুদিন পর স্থল অভিযানে নামে আইডিএফ সেনা। হামাস নির্মূলকরন প্রাথমিক উদ্দেশ্য হলেও গাজার দখল নেওয়ায় মূলত মুখ্য উদ্দেশ্য নেতানিয়াহুর। আর তাই যুদ্ধকে দ্রুত শেষ করতে কোনরকম ফাঁক দিতে চাইছেন না নেতানিয়াহু।

তাই স্থল অভিযানের মধ্যে দিয়ে হামাসকে পরাজিত করতে পাঠানো হয়েছে আইডিএফকে। তবে হামাসের আল কাসেম ব্রিগেডের সঙ্গে অনেক ক্ষেত্রেই লড়তে গিয়ে সমস্যায় পড়ছে আইডিএফ। অতক্রিতে এসে আক্রমন বা আরপিজির মাধ্যমে ট্যাঙ্ক উড়িয়ে দিচ্ছে হামাসের আল কাসেম ব্রিগেড। যার ফলে কোথাও আহত বা কোথাও নিহত হচ্ছে ইজরায়েল সেনা। ঘরের মাটিতে হামাসকে পরাজিত করা যে শক্ত তা বিলক্ষন বুঝতে পারছে ইজরায়েলের প্রযুক্তি নির্ভর সেনা।

তাই ধীরে হলেও সেনার মৃত্যুর সংখ্যা আস্তে আস্তে বাড়ছে। যুদ্ধে কতদিন চলবে তা এখনও বলতে না পারা গেলেও এই যুদ্ধে দীর্ঘস্থায়ী হলে যে সমস্যা বাড়বে তাতে কোন সন্দেহ নেই। তবে যুদ্ধ বন্ধ আর্জি ভোটাভুটিতে পাশ হলেও আমেরিকার নিরন্তর সমর্থন এই যুদ্ধকে দীর্ঘায়িত করতে আরও সাহায্য করছে।