Donald Trump: প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপির অভিযোগে গ্রেফতার ট্রাম্প, জেলের ভিতর তোলা মাগ শর্ট এল সামনে (দেখুন সেই ছবি)
Mugshot of Donald Trump Photo Credit: Twitter@BNONews

২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় কারচুপি ও প্রভাবিত করার জন্য় চক্রান্তের অভিযোগ ছিল  প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপরে।ওই মামলায় বৃহস্পতিবার জর্জিয়ার আটলান্টার ফুলটন কারাগারে আত্মসমর্পণ করেন ট্রাম্প। তার পরেই তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়ার পরে মাত্র আধ ঘণ্টা জেলে ছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। পরে ২০০,০০০ ডলারের বন্ডে তিনি জামিন পান।গ্রেফতারির পরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ট্রাম্প বলেন,  “এখানে যা হল, তা ন্যায়বিচারের সঙ্গে প্রতারণা। আমরা কোনও ভুল কাজ করিনি। আমি কোনও অপরাধ করিনি। ওরা যা করছে, তা হল নির্বাচনে হস্তক্ষেপ।”

যদিও কার বিরুদ্ধে নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ আনছেন, সে বিষয়ে খোলসা করে কিছু বলেননি ট্রাম্প। তবে রাজনৈতিক বিশ্লেষকদের মত, দীর্ঘদিন ধরেই বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন ও অন্যান্য ডেমোক্র্যাট নেতাদের বিরুদ্ধে নির্বাচনী প্রচারে বাধা দেওয়ার অভিযোগ আনছেন ট্রাম্প। নির্বাচনকে প্রভাবিত করা বা তাতে হস্তক্ষেপের অভিযোগও তাঁদের বিরুদ্ধেই এনেছেন সম্ভবত।

এনিয়ে দুবার গ্রেফতার হলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি। গত এপ্রিল মাসে তাঁকে গ্রেফতার করা হয় পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায়। অভিযোগ ছিল ঘুষ দিয়ে তিনি স্টরমির মুখ বন্ধ করতে চেয়েছিলেন। সেবার তাঁকে গ্রেফতার করা হয় ম্যানহার্টন আদালতে।ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ডোনাল্ড ট্রাম্পের মাগশট। গ্রেফতারির পর এই ছবি তোলা হয়, যেখানে নাম, বয়স, উচ্চতা সহ শারীরিক বিবরণ দেওয়া থাকে। আটলান্টার ফুলটন জেল কর্তৃপক্ষের তরফে প্রকাশিত তথ্যে ট্রাম্পের বিবরণীতে তাঁর উচ্চতা ৬ ফুট ৩ ইঞ্চি বলে উল্লেখ করা হয়েছে। ওজন ৯৭ কেজি এবং তাঁর চুলের রঙ ব্লন্ড বা স্ট্রবেরি বলে উল্লেখ করা হয়েছে।