Dhaka Explosion: ঢাকা বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৮, এখনও নিখোঁজ তিনজন
Photo Credits: IANS

ঢাকা: ঢাকার (Dhaka) গুলিস্তানের (Gulistan) ফুলবারিয়া (Phulbaria) এলাকার একটি সাততলা বাড়িতে (seven-storey building) বিস্ফোরণের (explosion) ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হল (Death toll) ১৮। এখন পর্যন্ত তিনজন নিখোঁজ (missing) রয়েছে।

সংবাদ সংস্থা আইএএনএস সূত্রে জানা গেছে, বুধবার দুপুর পর্যন্ত ওই বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছে তিনজন। বাংলাদেশের Rapid Action Battalion-এর ডগ স্কোয়াডের (Dog Squad) একটি দল ভেঙে পড়া বিল্ডিংয়ের (damaged building) মধ্যে উদ্ধার কাজ চালাচ্ছে। সেখানে কেউ আটকে আছে কিনা তা খুঁজে দেখা হচ্ছে। আরও পড়ুন: Dog: শিউড়ে উঠবে গা, একসঙ্গে উদ্ধার হাজারেরও বেশী কুকুরের মৃতদেহ, কিন্তু কেন!

মঙ্গলবার বিকেল ৪.৫০ নাগাদ বিস্ফোরণ হয় ঢাকার সিদ্দিক বাজারে। ফলে সিদ্দিক বাজারের একটি বহুতল ভেঙে পড়ে। যার জেরে ১০ জনের মৃত্যু হয়। আহত বহু বলে জানা যায়। আহতদের মধ্যে ২০ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা (Dhaka) মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক জানান, কমপক্ষে ১০০ জন আহত হয়েছেন।

সিদ্দিক বাজারের যে বহুতলটি বিস্ফোরণের জেরে ভেঙে পড়ে, সেখানে যেমন একাধিক দোকান ছিল, তেমনি বহু মানুষের বসবাসের জায়গাও ঠিল সেটি। ফলে ওই বহুতল ভেঙে পড়তেই সেখানে বহু আবাসিকও আটকে পড়েন বলে আশঙ্কা। জোরাল বিস্ফোরণের জেরে রাস্তায় থাকা একটি বাসের জানলার কাঁচ ভেঙে পড়ে। ফলে বিস্ফোরণের পর থেকেই স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়াচ্ছে।