Covid Restrictions In UK: মহামারীর প্রকোপ শেষ? পরতে হবে না মাস্ক, কোভিড আচরণবিধি তোলার ঘোষণা ব্রিটিশ প্রধানমন্ত্রীর
Covid 19 In UK (Photo Credit: Twitter)

লন্ডন, ১৯ জানুয়ারি:  ইংল্যান্ড (England) থেকে তুলে নেওয়া হচ্ছে কোভিড আচরণবিধি (Covid Restrictions)। আগামী সপ্তাহ থেকে লন্ডনের (London) বিভিন্ন এলাকা থেকে কোভিডবিধি তুলে নেওয়া হবে। এমনই জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (Boris Johnson)। আজ সংসদে হাজির হয়ে করোনাভাইরাস নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ পদক্ষেপের ঘোষণা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। সেখানেই তিনি জানান, আগামী সপ্তাহ থেকে দেশের বিভিন্ন জায়গা থেকে কোভিডবিধি তুলে নেওয়া হচ্ছে। পাশাপাশি স্কুলে গেলে পড়ুয়াদের আর মাস্ক পরতে হবে না। তবে জনবহুল এলাকায় গেলে আপাতত সেখান মাস্ক পরতে হবে। আগামী সপ্তাহ থেকে জনবহুল এলাকায় গেলেও আর মাস্ক পরতে হবে না বলে স্পষ্ট জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী।

 

এদিকে ব্রিটেনে (Britain) যখন কোভিড আচরণবিধি তুলে নেওয়ার ঘোষণা করা হচ্ছে, সেই সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গলায় অন্য সুর। এই মুহূর্তে করোনার নয়া প্রজাতি ওমিক্রনকে হালকাভাবে নেওয়া উচিত হবে না বলে সতর্কতা জারি করা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে।

আরও পড়ুন:   COVID 19: ১১ মার্চের পর মরশুমি জ্বর, সর্দি, কাশির রূপ নিতে পারে কোভিড: মত বিশেষজ্ঞর

করোনাকে বিদায় জানাতে হল, কোভিড আচরণবিধি মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে বলে সতর্কতা জারি করা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে।