Tezgam Express Fire: সিলিন্ডার ফেটে বিধ্বংসী আগুন পাকিস্তানের তেজগাম এক্সপ্রেসে, দগ্ধ ৬৫ প্রাণ
বিধ্বংসী আগুন তেজগাম এক্সপ্রেসে (Photo Credits: ANI)

ইসলামাবাদ, ৩১ অক্টোবর: গ্যাস সিলিন্ডার (Gas cylinder) ফেটে বিস্ফোরণ (Explosion) হয়ে বিধ্বংসী আগুন লাগে পাকিস্তানের তেজগাম এক্সপ্রেসে (Tezgam Express)। একের পর এক কামরা আগুনের গ্রাসে চলে যায়। ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডি (Karachi-Rawalpindi) যাওয়ার পথে এই দুর্ঘটনাটি ঘটে। সেইসময় ট্রেনটি পাকিস্তানের পাঞ্জাবে রহিম ইয়ার খান (Rahim Yar Khan) এলাকায় ছিল। এখন পর্যন্ত ৬৫ জনের জীবন্ত দগ্ধ হয়ে মারা যাওয়ার খবর এসেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রাথমিক তদন্তে জানা গেছে, স্টোভ ফেটে এই দুর্ঘটনা ঘটে। কিছু যাত্রী চলন্ত ট্রেনে জলখাবার তৈরি করছিলেন। তখনই তাঁদের রান্নার সময় স্টোভ ফেটে যায়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে তিনটি কামরায়। চলছে উদ্ধারপর্ব। প্রত্যক্ষদর্শী এবং উদ্ধারকর্মীরা জানিয়েছেন, আগুন থেকে বাঁচার জন্য ট্রেন থেকে লাফ দিয়েও প্রাণ হারিয়েছেন অনেক যাত্রী। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। আহতদের জন্য সুচিকিৎসার আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুন, সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন নরেন্দ্র মোদির, জন্মবার্ষিকী অনুষ্ঠানে কাশ্মীর নিয়ে অজস্র বার্তা

উদ্ধারকারী দল আগুন নিভিয়ে দিয়েছে। কামরা ঠান্ডা করে অনুসন্ধান কাজ চলছে। ঘটনাস্থলে সেনাবাহিনী, চিকিৎসক এবং সহচিকিৎসকেরা উপস্থিত হয়েছেন। আহতদের উদ্ধার করতে মুলতান থেকে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার সেখানে পৌঁছেছে।